kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হুগলি: লকডাউন পিরিয়ডে কৃষকদের জন্য কোনও আর্থিক প‍্যাকেজ ঘোষণা না করা হয়নি। রাজ‍্যকে না জানিয়ে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠিয়ে রাজ‍্যেকে অপদস্থ করা হচ্ছে। এই অভিযোগ তুলে প্রতিবাদে মাথা নেড়া করে মাঠে বসে অভিনব প্রতীকী প্রতিবাদ করলেন হরিপাল বিধানসভার বিধায়ক ও পশ্চিম বঙ্গ কিসান খেতমজদুর তৃণমূল কংগ্ৰেসের রাজ‍্য সভাপতি বেচারাম মান্না।

সিঙ্গুরে কৃষি জমিতে দু’জন কৃষককে ও কৃষির যন্ত্রপাতি নিয়ে মাথা নেড়া করে এই অভিনব প্রতীকী প্রতিবাদ জানান বিধায়ক। বিধায়ক বলেন, রাজ‍্য সরকার যেখানে প্রশাসনকে নিয়ে রাস্তায় নেমে লড়াই করছে, সেখানে প্রধানমন্ত্রী বৈদিক ঋষিদের মতো বুলি আওড়াচ্ছেন বলছেন। কৃষকদের কোনও নতুন প‍্যাকেজ ঘোষণা নেই। সারা দেশ জুড়ে পরিযায়ী কৃষকদের জন‍্য কোনও প‍্যাকেজ নেই। সেই সঙ্গে রাজ‍্যকে প্রাপ‍্য থেকে বঞ্চিত করে প্রতিনিধি দল পাঠিয়ে রাজ‍্যকে বঞ্চিত করছে। এই সমস্ত কিছুর প্রতিবাদে মাথা নেড়া করে মাঠে বসে প্রতীকী প্রতিবাদ জানালাম।

তবে বিজেপি নেতৃত্ব বিধায়কের এই প্রতিবাদ কর্মসূচিকে কটাক্ষ করেছে। বিজেপি হুগলি সাংগঠনিক জেলা সহ সভাপতি সঞ্জয় পাণ্ডে জানান, রাজ‍্য শাসকদল করোনা নিয়ে তথ‍্য লুকিয়েছি। সেই কারণে তারা কেন্দ্রীয় প্রতিনিধি দলের কোনও সাহায‍্য করছে না। উল্টে নাটক করে মাঠে বসে মানুষের কাছে মিথ‍্যা কথা বলে অপপ্রচার চালাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here