kolkata news
Highlights

  • করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি প্রশাসনিক দফতরগুলি একাধিক ব্যবস্থা গ্রহণ করেছে
  • পুলিশের পক্ষ থেকেও কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা জানানোর জন্য সাংবাদিক সম্মেলন ডাকা হয়েছিল বুধবার বিকেলে
  • তবে করোনা আতঙ্কের জেরে অফিস চত্বরে ফাঁকা স্থানে দাঁড়িয়ে সাংবাদিক সম্মেলন করলেন পুলিশসুপার


নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর:
করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি প্রশাসনিক দফতরগুলি একাধিক ব্যবস্থা গ্রহণ করেছে। জেলাশাসকের দফতর চত্বরে প্রবেশ করতে গেলেই প্রত্যেককে স্যানিটাইজার দিয়ে হাত জীবাণুমুক্ত করে প্রবেশ করতে হচ্ছে। স্বাস্থ্য দফতর থেকে অন্যান্য অফিসেও একই ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকেও কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা জানানোর জন্য সাংবাদিক সম্মেলন ডাকা হয়েছিল বুধবার বিকেলে। তবে করোনা আতঙ্কের জেরে এদিন সাংবাদিক সম্মেলনের জন্য চেম্বার ছেড়ে বাইরে এলেন পুলিশ সুপার। অফিস চত্বরে ফাঁকা স্থানে দাঁড়িয়ে সাংবাদিক সম্মেলন করলেন তিনি।

পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ সুপার দীনেশ কুমার বলেন, ‘আন্তঃরাজ্য সীমানায় স্বাস্থ্য দফতরের সঙ্গে পুলিশ টিম রাতদিন কাজ করছে। তারপরেও পুলিশের উদ্যোগে একটি র‍্যাপিড রেসপন্স টিম তৈরি করা হচ্ছে। যেখানে কেউ কোথাও নতুন কারও আসার খবর পেলেই ফোর্স দৌড়ে যাবে। এমন বেশ কিছু স্থান চিহ্নিত করা হয়েছে। জেলাশাসক, পুলিশ ও স্বাস্থ্য দফতরের মধ্যে সমন্বয় রক্ষা করে পদক্ষেপ নেওয়া হচ্ছে। পুলিশের সমস্ত অফিসে প্রবেশ ও বেরিয়ে যাওয়ার মুখে হাত জীবাণুমুক্ত করার ব্যবস্থা করা হয়েছে। পুলিশের জনসংযোগ কর্মসূচিগুলি আপাতত স্থগিত করা হয়েছে। উচ্চ মাধ্যমিক ছাত্র-ছাত্রীদের কাছে অনুরোধ, যতদূর সম্ভব মাস্ক পরে পরীক্ষা দিতে এলেই ভাল হয়। অভিভাবকদের একত্রে ভিড় না করতে অনুরোধ করছি। বহু স্থানে পর্যবেক্ষণে থাকা ব্যক্তিদের দিকেও পুলিশ নজর রাখছে। মাস্ক বা এই ধরনের অত্যাবশ্যকীয় পণ্যের কালোবাজারি রুখতে পুলিশ অভিযান চালাবে।’

পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ সুপার দীনেশ কুমারের সাংবাদিক সম্মেলন সাধারণত নিজের চেম্বারেই হয়ে থাকে। তবে এদিন আলাদা ভাবে সাংবাদিক সম্মেলন হয়। সাংবাদিকদের চেম্বারে বাইরে বসানোর ব্যবস্থা করা হয়। সেখানেই বাইরে এসে দাঁড়িয়ে সাংবাদিক সম্মেলন করেন পুলিশ সুপার দীনেশ কুমার। কারণ জানতে চাওয়া হলে তিনি জানান, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এরকম করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here