kolkata bengali news

ডেস্ক: আগামী ২৯ মার্চ ব্রিটেনের ওয়েস্টমিনস্টন আদালতে নীরব মোদীর মামলার শুনানিতে উপস্থিত থাকতে দিল্লি থেকে লন্ডনের উদ্দেশ্যে উড়ে যাচ্ছে সিবিআইয়ের একটি বিশেষ দল। অনুমান করা হচ্ছে পিএনবি ব্যাঙ্ক জালিয়াতিকাণ্ডে নীরবের বিরুদ্ধে এদিন আদালতে গুরুত্বপূর্ণ তথ্য পেশ করতে চলেছে এই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

গত ২০ মার্চ লন্ডন থেকে হিরে ব্যবসায়ী নীরব মোদীকে গ্রেফতার করে স্কটল্যান্ড ইয়ার্ড। তবে তিনি জামিনের আবেদন জানালে ব্রিটেন আদালত তা খারিজ করে দেয়। বহুদিন ধরে আত্মগোপন করে থাকার পর সম্প্রতি লন্ডনের মাটিতে দিব্যি ঘুরে বেরাতে দেখা যায় নীরবকে। একজন ব্রিটিশ সাংবাদিকদের মোবাইলে সেই ছবি ধরা পড়ে। মোটা গোঁফ গায়ে লক্ষ টাকার জ্যাকেটে এক নিমিষে চেনাই যাচ্ছিল না তাঁকে। তিনি সাংবাদিকদের জবাবে শুধুমাত্র ‘নো কমেন্টস’ বলে বলে বারবার প্রশ্ন এড়িয়ে যাচ্ছিলেন। এরপরেই নড়েচড়ে বসে কেন্দ্র। এরপর ইডি এবং সিবিআই এই দুই তদন্তকারী সংস্থার আর্জিতে লন্ডনের মাটিতে তাঁকে গ্রেফতার করা হয়। তবে এখনই তাঁকে ভারতে প্রত্যার্পণ করা হবে কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি। বিশিষ্ট মহলের দাবি, তাঁকে প্রত্যার্পণ করানোর আর্জি নিয়েই হয়তো লন্ডনের উদ্দেশ্যে পাড়ি জমাতে চলেছে সিবিআই-এর এই বিশেষ টিম।

 

উল্লেখ্য, নীরব মোদী দেশ ছাড়ার পর ইতিমধ্যেই দেশের বিভিন্ন জায়গায় তাঁর একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত করেছে তদন্তকারী সংস্থা। ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে তাঁর একাধিক বিলাসবহুল রিসোর্ট। ডিনামাইট দিয়ে উড়িয়ে দেওয়া হয় তাঁর বাংলো। এদিকে, দীর্ঘদিন ধরে তাঁর কাছে থাকা কোটি কোটি টাকার পেইন্টিং নিলামে তুলেছে আয়কর দফতর। মঙ্গলবার আয়কর দফতর মুম্বইয়ের জেকে বাঙ্কোয়েটে এই নিলাম পর্ব পরিচালনা করেছে বলে খবর পাওয়া গিয়েছে। এই পেইন্টিংগুলির মধ্যে রয়েছে শিল্পী রাজা রবি ভর্মার একটি অয়েল পেইন্টিং। এছাড়া রয়েছে বিখ্যাত শিল্পী যোগেন চৌধুরির একটি শিল্পকর্ম। এই পেইন্টিংগুলি কোটি কোটি টাকায় বিক্রি হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here