ipl news bengali

মহানগর ওয়েবডেস্ক: গতকাল ভারত সরকার ভিসা নিয়ে কড়াকড়ি করার পরেই আইপিএলে বিদেশি খেলোয়াড়দের খেলা নিয়ে আশঙ্কা দেখা দিয়েছিল। এবার হয়তো সেই আশঙ্কাই সত্যি হতে চলেছে। খুব সম্ভবত ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএলে কোনও বিদেশি ক্রিকেটারদেরই খেলতে দেখা যাবে না। সম্প্রতি এই কথা জানিয়েছেন বিসিসিআইয়ের এক কর্তা।

করোনা আতঙ্ক ক্রমশ গ্রাস করছে গোটা বিশ্বকে। একে একে এর কবলে পড়ছেন বিশ্বের নানা প্রান্তের অগণিত মানুষ। ভারতেও নিজের ত্রাস বিস্তার করছে এই মারণ ভাইরাস। শেষ পাওয়া খবরে, ভারতে এখন পর্যন্ত ৭৩ জনের শরীরে এই ভাইরাসের খোঁজ মিলেছে। একই সঙ্গে গতকালই বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) একে মহামারী হিসেবে ঘোষণা করে উদ্বেগ বাড়িয়েছে। অন্যদিকে, ভারতের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গতকালই আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত ট্যুরিস্ট ভিসা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।

আর এই সিদ্ধান্তের ফলেই আইপিএলের ভবিষ্যৎ নিয়ে প্রশ্নচিহ্ন দেখা দিয়েছিল। যেহেতু নতুন ভাবে আর ভিসা কোনও বিদেশি নাগরিককে দেওয়া হবে না, তাই আইপিএলে খেলতে আসা বিদেশি খেলোয়াড়দের অংশগ্রহণ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। সেই সঙ্গে বর্তমান ট্যুরিস্ট ভিসাও বাতিল করে দেওয়া হয়েছে। এই প্রসঙ্গে বিসিসিআইয়ের ওই কর্তা জানান, ‘আইপিএলে যে সকল বিদেশি খেলোয়াড়রা খেলেন তারা সবাই বিজনেস ভিসা নিয়ে এদেশে আসেন। কিন্তু সরকারের নিয়ম অনুযায়ী তারা ১৫ এপ্রিল পর্যন্ত ভিসা পাবেন না। ফলে তারা এদেশে আসতে পারবেন না। এখন বিসিসিআই যদি আলাদা কোনও ব্যবস্থা করতে পারে, সেটা আলাদা ব্যাপার।’

২৯ মার্চ প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও রানার্স চেন্নাই সুপার কিংস৷ ভারতে যেভাবে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তা রীতিমতো মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে বিসিসিআইয়ের৷ আগামী ১৪ মার্চ বৈঠকে বসছে আইপিএল গভর্নিং কাউন্সিল৷ তারপরেই বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগের ভবিষ্যত নির্ধারিত হবে৷

অন্যদিকে, আইপিএলের টিকিট বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে শিবসেনা নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকার। সম্প্রতি এমনটাই দাবি করেছে সংবাদমাধ্যম সিএনবিসি টিভি ১৮। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। আগামী ২৯ মার্চ থেকে শুরু আইপিএল। প্রথম ম্যাচেই ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here