news bengali

মহানগর ওয়েবডেস্ক: প্লাজমা থেরাপিতে নয়াদিল্লিতে বেশ কিছু করোনা রোগী সুস্থ হয়েছেন বলে দাবি করেছিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাঁর এই ঘোষণায় আশার আলো দেখেছিল দেশবাসী। এবার হিন্দু-মুসলিম ভুলে করোনা থেকে সমস্ত সুস্থ রোগীকে প্লাজমা দান করতে আর্জি জানালেন কেজরিওয়াল। তিনি বললেন, ভাইরাস কিন্তু কাউকে ছাড়ে না, সে হিন্দু হোক কী মুসলিম।

কেজরিওয়ালের কথায়, এমনটা হতেই পারে মুসলিম রোগীর প্লাজমা এক হিন্দুকে বাঁচাচ্ছে, আবার হিন্দু রোগীর প্লাজমা মুসলিম রোগীকে সুস্থ করছে। ভগবান মানুষের মধ্যে বিভেদ তৈরি করেনি, আমরা নিজেদের মধ্যে কেন তাহলে দেওয়াল তুলব? করোনাভাইরাস কিন্তু সকলকে আক্রমণ করছে, হিন্দু বা মুসলিম দেখছে না। তিনি আরো বলেন, করোনাভাইরাসের এই পরিস্থিতি দেখে আমাদের শিক্ষা নেওয়া উচিত যে, এক হয় না লড়লে আমাদের সবাই হারিয়ে দেবে। কিন্তু এক হয়ে থাকলে কেউ আমাদের হারাতে পারবে না।

মুখ্যমন্ত্রীর বক্তব্য, আমাদের প্রাথমিক লক্ষ্য কাউকে মরতে না দেওয়া। এর জন্য প্লাজমা দান প্রয়োজন। এটাও বেশ খুশির খবর যে অনেকেই তাদের প্লাজমা দান করছেন অন্যদের প্রাণ বাঁচানোর জন্য। উল্লেখ্য ইতিমধ্যেই প্লাজমা দানের পর অনেক করোনা রোগী অনেক সুস্থ হয়েছেন বলে খবর। দিল্লির মতো অন্যান্য রাজ্যেও এই থেরাপি শুরুর পথে। আগামী সপ্তাহে বাংলায় প্লাজমা থেরাপি শুরু হওয়ার কথা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here