মহানগর ওয়েবডেস্ক: দিল্লিবাসীর কাছে বিরাট বড় আবেদন জানালেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এদিন তিনি ধর্ম নির্বিশেষে সকলের কাছে আবেদন জানান, যারা যারা করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন তারা যেন সকলে এগিয়ে এসে প্লাজমা দান করেন। যেসব করোনা আক্রান্ত রোগীদের শারীরিক অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক তাদের জন্যই এই প্লাজমা প্রাণদায়ী হয়ে উঠতে পারে। সেই কারণেই এদিন এই বিশেষ আবেদন দিল্লিবাসীকে জানান কেজরিওয়াল।

রক্তের প্লাজমা কখনও সাম্প্রদায়িক ভেদাভেদ দেখে না। একজন হিন্দুর প্লাজমা মুসলিমের প্রাণ বাঁচাতে পারে। আবার উল্টোটাও সম্ভব। তাই করোনা যুদ্ধে জয়ী প্রত্যেকটি মানুষকে এগিয়ে আসার আবেদন জানিয়েছেন তিনি। কেজরিওয়াল বলেন, ‘এগিয়ে এসে প্লাজমা দান করুন। আমরা প্রত্যেকেই করোনা সংকট থেকে ঘুরে দাঁড়াতে চাই। আগামীকাল যদি কোনও হিন্দু রোগী আশঙ্কাজনক অবস্থায় থাকেন, তখন হয়তো একজন মুসলিমের প্লাজমা তাঁকে বাঁচাতে পারে। আবার কোনও মুসলিম সংকটজনক অবস্থায় থাকলে একজন হিন্দুর প্লাজমা তাঁর প্রাণ রক্ষা করতে পারে। ধর্ম দেখে এই ভাইরাস আক্রমণ করে না। হিন্দু বা মুসলিম সবাই আক্রান্ত হন। তাই ভেদাভেদ ভুলে এগিয়ে এসে সকলে প্লাজমা দান করুন।’

দিল্লির মুখ্যমন্ত্রী জানিয়েছেন। দিল্লিতে প্লাজমা থেরাপি ব্যবহার করে যে ফলাফল পাওয়া গিয়েছে তা আশা জাগাচ্ছে। সেই কারণেই যারা সুস্থ হয়েছেন তাদের বেশি করে প্লাজমা দানের আবেদন জানিয়েছেন আম আদমি পার্টি সুপ্রিমো। অত্যন্ত সংকটজনক অবস্থায় থাকা রোগীদের শরীরে করোনা যুদ্ধে জয়ীদের প্লাজমা দিলে অভূতপূর্ব ফল দেখতে পাওয়া যাচ্ছে বলেই দাবি করেছেন অরবিন্দ কেজরিয়াল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here