kolkata news

Highlights

  • বছর কয়েক আগে নদিয়ার কৃষ্ণনগরের চৌমহা গ্রামে বলা একটি কথায় রাজ্যজুড়ে শুরু হয়েছিল তোলপাড়
  • প্রিয় অভিনেতার এহেন কথায় সেদিন হতবাক ও ক্ষুব্ধ হয়েছিলেন চৌমহাবাসী
  • মঙ্গলবার সকালে অভিনেতা তাপস পালের মৃত্যুর খবর জানার পর শোকস্তব্ধ গোটা চৌমাহা গ্রাম

নিজস্ব প্রতিনিধি, নদিয়া: বছর কয়েক আগে নদিয়ার কৃষ্ণনগরের চৌমহা গ্রামে বলা একটি কথায় রাজ্যজুড়ে শুরু হয়েছিল তোলপাড়। সেই ভিডিয়ো ভাইরাল হতেই বয়ে যায় নিন্দার ঝড়। গ্রাম-বাংলার মা-মাসিদের নয়নের মনি অভিনেতা তাপস পাল এই কথা বলেছিলেন কী করে, তা অনেকেই বিশ্বাস করতে পারেননি। তাঁর বলা কথায় নেতিবাচক প্রভাব পড়তে থাকায় মন থেকে ক্ষমা ছেয়েছিলেন তিনি। স্রেফ অসতর্কতায় মুখ ফসকে তিনি এমন কথা বলে ফেলেছিলেন বলে জানিয়েছিলেন। তারপর থেকে গঙ্গা দিয়ে বয়ে গিয়েছে অনেক জল। কৃষ্ণনগর লোকসভায় আর টিকিট পাননি তাপস পাল। তারপর আর তিনি কৃষ্ণনগরমুখো হননি। হয়তো অনুতাপ থেকে তিনি আর সেখানে যাননি।

সেই তাপস পাল প্রয়াত হয়েছেন। মঙ্গলবার ভোররাতে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। গুরুতর অসুস্থ হয়ে বিগত ১৭ দিন ধরে মুম্বাইয়ের ওই হাসপাতালে ভর্তি ছিলেন তাপস পাল। অবশেষে আজ ভোর তিনটে পঁয়তাল্লিশ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬১ বছর।

পরিচালক তরুণ মজুমদারের ‘দাদার কীর্তি’ ছবি দিয়ে অভিনয় জীবনে পদার্পণ তাপস পাল। এই ছবিতে তাঁর অসামান্য অভিনয়ের প্রশংসা ছড়িয়ে পড়ে চলচ্চিত্র জগতে। তারপর আর ফিরে তাকাতে হয়নি তাঁকে। ‘গুরুদক্ষিণা’, ‘বলিদান’, ‘কড়ি দিয়ে কিনলাম’-এর মতো একের পর এক সুপারহিট ছবি ছিল তাঁর ঝুলিতে। ‘সাহেব’ ছবিতেও তার অভিনয় ছিল দেখার মতো।

২০০১ সালে তৃণমূল কংগ্রেসের হাত ধরে সক্রিয় রাজনীতিতে পা রাখেন তিনি। ওই বছর এবং ২০০৬ সালে বিধানসভা নির্বাচনে জেতেন তিনি। ২০০৯ সালে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন তিনি। পুরনো কথার খারাপ লাগকে ভুলে গিয়ে অভিনেতা সাংসদ তাপস পালের প্রয়াণে শোকস্তব্ধ নদিয়ার চৌমহা গ্রাম। নদিয়ার কৃষ্ণনগর লোকসভার সাংসদ থাকাকালীন এই চৌমহা গ্রামে এসে একটি বিতর্কিত মন্তব্য করেছিলেন তাপস পাল। প্রিয় অভিনেতার এহেন কথায় সেদিন হতবাক ও ক্ষুব্ধ হয়েছিলেন চৌমহাবাসী। কিন্তু মঙ্গলবার সকালে অভিনেতা তাপস পালের মৃত্যুর খবর জানার পর শোকস্তব্ধ গোটা চৌমাহা গ্রাম। পুরনো কথার ক্ষত ভুলে এখন গোটা গ্রাম অভিনেতা সাংসদ তাপস পালের আত্মার শান্তি কামনা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here