kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: প্রয়াত হলেন বিরল রোগে আক্রান্ত জাতীয় ফুটবল দলের প্রাক্তন গোলরক্ষক প্রশান্ত ডোরা। প্রজাতন্ত্র দিবসে রাজারহাটের একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ময়দানের পরিচিত এই ফুটবলার তিন প্রধানের হয়ে চুটিয়ে ফুটবল খেলেছেন। তাঁর বয়স হয়েছিল মাত্র ৪৪ বছর। জানা গিয়েছে, মাত্র আড়াই মাস আগে জ্বরে আক্রান্ত হয়েছিলেন প্রশান্ত। তারপর থেকে অস্বাভাবিক হারে তাঁর রক্তে প্লেটলেট কমতে থাকে। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে জানা যায় তিনি বিরল হেমোফাগোসিটিসি লিম্ফোহিস্টিওসাইটোসিস (HLH) রোগে আক্রান্ত।

এই রোগে আক্রান্ত হলে রক্তের প্রয়োজন হয় খুব বেশি। গত কয়েকদিন ধরে তাঁর অবস্থার অবনতি হতে থাকে ক্রমশ। রক্তের প্রয়োজন হয়। কয়েকদিন আগে তাঁর দাদা তথা বিখ্যাত প্রাক্তন ফুটবলার হেমন্ত ডোরা সাধারণের কাছে আবেদন করেছিলেন করেছিলেন রক্ত দেওয়ার জন্য। তাঁকে হাসপাতালে দেখতে গিয়ে মদন মিত্র সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছিলেন।

সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে এদিন দুপুরে তিনি প্রয়াত হন। মাত্র ৪৪ বছর বয়সী প্রাক্তন ফুটবলার রেখে গিয়েছেন স্ত্রী ও একমাত্র পুত্রকে। তাঁর প্রয়াণে ময়দানে নেমে এসেছে শোকের ছায়া। কলকাতার তিন প্রধান মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মহমেডান ছাড়াও টালিগঞ্জ অগ্রগামী ও কলকাতা পোর্ট ট্রাস্টের হয়েও খেলেছেন। তিনি ১৯৯৯ সালে জাতীয় দলে সযোগ পান। উল্লেখযোগ্য স্বাক্ষর রাখেন তিনি জাতীয় ফুটবলে। দেশের হয়ে সাফ কাপে প্রতিনিধিত্ব করেন বাংলার এই ফুটবলার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here