kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: রাজ্যসভায় কংগ্রেস সাংসদ হয়ে ফিরে আসতে চলেছেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। কংগ্রেস সূত্রের খবর, রাজস্থানের প্রার্থী হিসেবে তিনি রাজ্যসভার এই আসনে ফিরে যাবেন। ২৬ অগাস্ট হতে চলেছে এই আসনে উপনির্বাচন। প্রসঙ্গত রাজ্যসভার ১৯৮ টি আসনের মধ্যে ১০৭টি আসন রয়েছে কংগ্রেসের দখলে। ৭৪টি আসন রয়েছে বিজেপির দখলে। এবং ১৭টি আসনে রয়েছে নির্দল প্রার্থীদের দখলে।

গত ২৮ বছর ধরে অসম থেকে রাজ্যসভার সাংসদ হিসেবে প্রতিনিধিত্ব করে এসেছেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী। গত জুন মাসে তাঁর রাজ্যসভার সদস্যতার মেয়াদ ফুরোয়। রাজস্থানের ১০টি রাজ্যসভার আসনের মধ্যে ৯টি রয়েছে বিজেপির দখলে। বাকি থাকা একটি আসন পেতে মরিয়া হয়ে উঠেছে কংগ্রেস। এই আসনটিতে মনমোহনকে জিতিয়ে আনতে চেষ্টা চালাবে কংগ্রেস।

অন্যদিকে গত জুন মাসেই রাজ্যসভায় খালি হয় একটি আসন। বিজেপির রাজস্থানের সদস্য মদন লাল সাইনির মৃত্যুতে তাঁর পদটি শূন্য হয়ে যায়। এবার সেখানেই বরিষ্ঠ প্রার্থী দিতে চলেছে কংগ্রেস। সূত্রের খবর, অসমে পালা বদলের পরই এবার সেখান থেকে সরিয়ে আনা হচ্ছে মনমোহন সিংকে। এবার তাঁকেই তুরুপের তাস করে রাজ্যসভায় রাজস্থানের পাশা বদলাতে চাইছে কংগ্রেস। রাজ্যসভা সূত্রের খবর, এই আসনের জন্য ভোট হবে আগামী ২৬ অগাস্ট।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here