news bengali

মহানগর ওয়েবডেস্ক: এক সময় পেশাদার পর্নস্টার হওয়ার জন্য তাঁকে খুনের হুমকি দিয়েছিল মৌলবাদীরা। নিজের দেশ লেবাননেও প্রবেশাধিকার হারান। কিন্তু দেশের সংকটে তিনি চুপ করে থাকলেন না। ভয়াবহ বিস্ফোরণে বিধ্বস্ত বেইরুটের জন্য অর্থসংগ্রহ করতে নিজের বিখ্যাত চশমা নিলামে তুললেন প্রাক্তন পর্নস্টার মিয়া খালিফা।

নিজের ছোট্ট পর্ন কেরিয়ারে যে কালো ওয়েফেরার চশমা পড়তেন মিয়া, সেই চশমাই সম্প্রতি ই-বেয়’তে নিলামে তুলেছেন তিনি। সেটির মূল্য আপাতত এক লক্ষ ডলার উঠেছে। এখনও তিনদিন সেই নিলামের বাকি। এই নিলাম থেকে যা অর্থ উঠবে তা পুরোটাই লেবাননের রেড ক্রসের হাতে তুলে দেবেন মিয়া।

গত মঙ্গলবার বেইরুটের বন্দর এলাকায় রাখা ২৭৫০ টন আমোনিয়াম নাইট্রেটে বিস্ফোরণ ঘটে। অসুরক্ষিত ভাবে ওই বিশাল পরিমাণ রাসায়নিক পদার্থ রাখার জন্যই এই দুর্ঘটনা। এরপর থেকেই গোটা লেবানন জুড়ে পথে নামে সাধারণ মানুষ। দুর্নীতিগ্রস্ত ও অপদার্থ সরকারের পদত্যাগের দাবি জানায় তারা। বিশাল চাপের মুখে পদত্যাগ করে গোটা সরকার। বিস্ফোরন নিয়ে বিশেষজ্ঞদের অনুমান শুধুমাত্র অ্যামোনিয়াম নাইট্রেট নয়, সেখানে বহুমাত্রায় বাজিও রাখা ছিল। প্রথমে সেই বাজিতে আগুন লাগার ফলে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে চারিদিকে। তারপর সেই আগুন অ্যামোনিয়াম নাইট্রেটের সংস্পর্শে আসায় ভয়ঙ্কর বিস্ফোরণ ঘটায়। জানা গিয়েছে, জর্জিয়া থেকে মোজাম্বিক গামী একটি জাহাজ আইনি জটিলতার কারণে সেই বন্দরে আটকে ছিল ২০১৪ সাল থেকে। ওই জাহাজেই ছিল ওত পরিমাণ অ্যামোনিয়াম নাইট্রেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here