kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল তাকে টিকিট দিয়েছিল বসিরহাট দক্ষিণ আসনে। বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্যকে হারিয়ে তিনি প্রথমবারের জন্য বিধায়ক হয়েছিলেন। কিন্তু এবারের ভোটে তৃণমূল তাকে আর টিকিট দেয়নি। আর এই ক্ষোভ থেকেই তৃণমূলের সঙ্গে সম্পর্ক ছেদ করে বিজেপিতে যোগ দিয়েছিলেন প্রাক্তন ফুটবলার দীপেন্দু বিশ্বাস। তার আশা ছিল, গেরুয়া শিবিরে নাম লেখানোয় তিনি টিকিট পাবেন বিধানসভার। কিন্তু না তাকে হতাশ হতে হয়। বিজেপি তাঁকে টিকিট দেয়নি। তার বদলে তাকে রাজ্য কমিটির সদস্য করা হয়েছিল।

আলঙ্কারিক ওই পদ নিয়ে বিজেপিতে সন্তুষ্ট থাকতে পারেননি দীপেন্দু। তাই পাকাপাকি এবার তিনি বিজেপির সঙ্গে সম্পর্ক চ্ছেদ করলেন। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও রাজ্য দফতরে নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন তিনি। এবিষয়ে দীপেন্দু বিশ্বাস বলেছেন, বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করলাম।

​উল্লেখ্য, চলতি বিধানসভা ভোটের আগে বেশ কিছু তৃণমূল নেতা দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তাঁদের অনেকেই বিজেপিতে গিয়ে ভোটে লড়েন। আবার অনেকে টিকিট পাননি। টিকিট না পাওয়ার তালিকায় ছিল দীপেন্দু বিশ্বাসের নাম। তবে রাজনীতির ময়দানে নেমে তৃণমূলের চেনা মাঠে এতদিন যেভাবে খেলেছিলেন দীপেন্দু, সেই একই রকম ভাবে বিজেপির মাঠে খেলতে পারছিলেন না। আর ওই দলটির সঙ্গে নিজে একাত্ম হতেও পারছিলেন না। সব মিলিয়ে কয়েক মাসের মধ্যে বিজেপির সঙ্গ ত্যাগ করলেন তিনি। বিজেপির সঙ্গে সম্পর্ক ছেদের পর দিব্যেন্দু কি আবার ফিরবেন তৃণমূলে? এই প্রশ্ন ঘোরাফেরা করছে রাজনৈতিক মহলে। তবে এ ব্যাপারে দীপেন্দু নিজে কিছু জানাননি এখনও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here