kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: করোনায় মৃতদের গণচিতার ছবি এর আগে একাধিকবার দেখা দিয়েছে। তবে সেই গণচিতার ছবি এই রাজ্যের ছিল না। করোনা যে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে, তাতে এবার সেই ছবি দেখা গেল এই রাজ্যে। শিলিগুড়িতে একসঙ্গে ৪৯টি দেহ দাহ করা হল। শিলিগুড়ির সাহুডিঙি শ্মশানের এই ছবি সামনে আসার পর আতঙ্কে এলাকার লোকজন।

​জানা গিয়েছে, শিলিগুড়ির সাহুডিঙি শ্মশানে যে ৪৯টি দেহ দাহ করা হয়, তা সবই দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার থেকে আনা দেহ। গত কয়েকদিন ধরে একটানা চলছে বৈদ্যুতিক চুল্লি। সেই কারণে কিছুক্ষণ বন্ধ রাখতে হচ্ছে। এদিকে খারাপ আবহাওয়ার কারণে বন্ধ থাকছে দাহকাজ। এমন পরিস্থিতিতে এতগুলি দেহ জমে যাওয়ায় চিন্তায় পড়ে প্রশাসন। তাই দেহগুলি একসঙ্গে দাহ করার সিদ্ধান্ত নেয় প্রশাসন। কিন্তু আবহাওয়া হঠাৎ খারাপ হয়ে যাওয়ায় তা হচ্ছিল না। অবশেষে গণচিতা সাজিয়ে ওই ৪৯টি দেহ বিলীন করে দেওয়া হল।

​দক্ষিণবঙ্গের সঙ্গে পাল্লা দিয়ে উত্তরবঙ্গেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দার্জিলিং জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৪০। একইসঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও। তবে শিলিগুড়ির সাহুডিঙি শ্মশানে যে দেহগুলি দাহ করা হয়েছে, তা শুধুমাত্র দার্জিলিং জেলার নয়। বেশ কয়েকটি মৃতদেহ আসে পাশের জলপাইগুড়ি ও কোচবিহার থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here