ডেস্ক: হোয়াটস অ্যাপকে মাধ্যম করে দেশজুড়ে ছড়াচ্ছে হিংসা। আর তার জেরে মৃত্যু হচ্ছে বহু মানুষের। ভারত সরকারের তরফে হোয়াটস অ্যাপকে কড়া বার্তা পাঠানোর পর এবার নড়েচড়ে বসল হোয়াটস অ্যাপ। সোশ্যাল মিডিয়ায় ছড়ানো ভুয়ো খবর ও ভিডিও ধরার জন্য এবার মোটা অঙ্কের টাকা পুরস্কার ঘোষণা করল হোয়াটস অ্যাপ কর্তৃপক্ষ।

অসম, মহারাষ্ট্র, কর্ণাটক, ত্রিপুরা, পশ্চিমবঙ্গ সহ বেশ কয়েকটি রাজ্যে হিংসার কারণে একাধিক মৃত্যুর ঘটনার জন্য দায়ি করা হয়েছে হোয়াটস অ্যাপকে। যার জেরে বুধবারই কর্তৃপক্ষকে কড়া নির্দেশিকা পাঠিয়েছে সরকার। ঠিক তারপরই সক্রিয় হয়ে উঠল অত্যন্ত জনপ্রিয় এই সোশ্যাল মাধ্যম। এদিন হোয়াটস অ্যাপের তরফে ঘোষণা করা হয়েছে, কিভাবে হোয়াটসঅ্যাপে ভুয়ো খবর চিহ্নিত করা যাবে এ নিয়ে গবেষণামূলক প্রস্তাব চেয়েছে কর্তৃপক্ষ। সেই প্রস্তাবে কর্তৃপক্ষ যদি খুশি হয় তাহলেই আপনি পেয়ে যাবেন ৩৪ লক্ষ টাকার পুরস্কার।

উল্লেখ্য, এই অ্যাপকে মাধ্যম করে ভারতের ১০ টি রাজ্যে একাধিক হিংসার ঘটনা ঘটেছে যার জেরে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে অন্তত ৩১ জনের। ঠিক তারপরেই এই ঘটনার জন্য হোয়াটস অ্যাপকে দায়ি কেন্দ্রের তরফে এক নির্দেশিকা জারি করা হয় যেখানে বলা হয়, হোয়াটসঅ্যাপের মতো বহুল ব্যবহৃত একটি অ্যাপকে ভুলভাল কাজে ব্যবহার করা হচ্ছে। যা অত্যন্ত দুঃখের। হোয়াটস অ্যাপ কর্তৃপক্ষ যেন দ্রুত এই ধরনের বিষয়গুলি বন্ধ করার জন্য উপযুক্ত ব্যবস্থা নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here