kashmir

মহানগর ডেস্ক: বৃহস্পতিবার সন্ধে থেকেই অশান্ত হয়ে ওঠে কাশ্মীরের পুলওয়ামা ও শোপিয়ান জেলায়। এই দুই জেলায় জঙ্গিদের সঙ্গে পুলিস ও ভারতীয় সেনার গুলির লড়াই চলে। ঘটনায় চার জঙ্গি খতম হয়েছে। অন্যদিকে, জঙ্গিদের গুলিতে চার জওয়ান আহত হয়েছেন বলে জানা গিয়েছে। এখনও জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার সন্ধের সময় শোপিয়ানে জওয়ানদের সঙ্গে গুলির লড়াইয়ে তিন জঙ্গি নিহত হয়েছে। পাশাপাশি পুলওয়ামাতে জওয়ানদের গুলিতে এক জঙ্গি নিহত হয়েছেন। অন্যদিকে, কাশ্মীরের ত্রাল একটি মসজিদ থেকে সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় দুই জঙ্গি। শুক্রবার সকালে সেনাবাহিনীকে লক্ষ্য করে দুই জঙ্গি গুলি চালায়। ঘটনায় ভারতীয় সেনাবাহিনীর চার জওয়ান আহত হয়েছেন বলে জানা গিয়েছে। জঙ্গিরা যাতে আত্মসমর্পণ করেন, সেক্ষেত্রে এক জঙ্গির ভাই ও স্থানীয় ইমামকে পাঠানো হয়েছিল। কিন্তু জঙ্গিরা আত্মসমর্পণ করতে অস্বীকার করেছে। এখনও পর্যন্ত সেনার সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই অব্যাহত রয়েছে বলে জানা গিয়েছে। সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, ওই জঙ্গিদের ফাঁদে ফেলা সম্ভব হয়েছে।

কাশ্মীর জোনের পুলিশ জানিয়েছে, ত্রাল এলাকায় আরও বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে। সেনা অন্য জঙ্গিদের সন্ধানে তল্লাশি অভিযান শুরু করেছে। সেখানে এক জঙ্গির মৃত্যু হয়েছে। কাশ্মীর জোনের পুলিশ জানিয়েছে, আনসার ঘাজওয়াট-উল- হিন্দের প্রধান ইমতিয়াজ শাহ সেনাবাহিনীর গুলিতে নিহত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here