kolkata news
Parul

নিজস্ব প্রতিনিধিতৃতীয় ফ্রন্ট ক্ষমতায় এলে দেশজুড়ে নিখরচায় মিলবে রেশন-চিকিৎসা। আজ, বুধবার ২১ জুলাইয়ের মঞ্চ থেকে এমনই প্রতিশ্রুতি দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয় ফ্রন্টের যে সলতে পাকানোর কাজ শুরু করেছিলেন প্রশান্ত কিশোর ওরফে পিকে, তাকেই আরও একধাপ এগিয়ে নিয়ে গেলেন মমতা।

ads

তৃতীয়বারের জন্য বিপুল জনাদেশ নিয়ে রাজ্যের মসনদে ফিরে দিল্লিকেই পাখির চোখ করেছেন মমতা। ২০২৪ লোকসভা নির্বাচন। ওই নির্বাচনে বিজেপিকে দিল্লিছাড়া করার একটা উদ্যোগ নেওয়া হয়েছে তৃণমূলের তরফে। সেই উদ্যোগেরই অঙ্গ হিসেবে ইলেকশন স্পেশালিস্ট প্রশান্ত কিশোর ওরফে পিকে তিনবার দেখা করেন বর্ষীয়ান এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গে। এর মধ্যে প্রথম দুবার পাওয়ারের সঙ্গে একাই বৈঠক করেন পিকে। পরেরবার দিল্লিতে পাওয়ারের বাড়িতে হয় বৈঠক। সেখানে উপস্থিত ছিলেন বিভিন্ন আঞ্চলিক দলের ১৫ জন নেতা। পরে পিকে বৈঠক করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি, প্রিয়ঙ্কা গান্ধি বঢরা এবং বেণুগোপালের সঙ্গে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, তৃতীয় ফ্রন্ট গড়ার সলতে পাকানো শুরু হয়েছিল পিকে-পাওয়ার বৈঠকের পরেই।

এদিন তাকেই আরও গতি দেন মমতা। বিজেপিকে নিশানা করে তিনি বলেন, শ্রমিক বা অন্যান্যকে গুরুত্ব না দিয়ে বিজেপি শুধু দলকে গুরুত্ব দেয়। জনগণের জন্য কাজ করলেই আপনারা তাঁকে বাধা দেন। আমাদের ফ্রন্ট ক্ষমতায় এলেই দেশজুড়ে নিখরচায় দেওয়া হবে রেশন-চিকিৎসা।

     

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here