ডেস্ক: বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে রঙ্গমঞ্চের আকার নিয়েছে কর্ণাটক। দেশের বাকি রাজ্যগুলির তুলনায় এই দক্ষিনী রাজ্যে ভোটদানের পরিমাণ কম থাকায় ভোটারদের কাছে টানতে হরেকরকম অফার দিচ্ছে সরকার। কী নেই এই অফারে! রয়েছে পরীক্ষায় বেশি নম্বর পাওয়ার প্রলোভন, একই সঙ্গে দেওয়া হয়েছে নানা রকম সুবিধা ও ছাড়ও। কোথাও ভোট দিলেই ফ্রিতে খাওয়া-দাওয়া। কোথাও বা ডিসকাউন্ট। সবমিলিয়ে একদিনের উৎসবের আকার নিয়ে জমে উঠেছে কর্ণাটক বিধানসভা নির্বাচন।

বেঙ্গালুরুর বেশ কয়েকটি প্রাইভেট ইংরাজি মাধ্যম স্কুল যেমন ভোট দিলেন ৪ নম্বর অতিরিক্ত পাবে এমন প্রস্তাব দেওয়া হয়েছে। ভোট উপলক্ষ্যে স্কুলগুলির ম্যানেজমেন্ট সংস্থা কেএএমএস প্রস্তাব দিয়েছে পড়ুয়ারা যদি দেখাতে পারে যে তাদের বাবা-মা ভোট দিয়েছেন, তবেই অতিরিক্ত ৪ নম্বর জুটবে তাদের কপালে।

অন্যদিকে, কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরের বেশ কয়েকটি হোটেল রেস্তোরাঁয় ফ্রিতে ধোসা-ইডলি খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে। শর্ত একটাই, আঙুলে কেবল ভোট দেওয়ার কালি থাকলেই চলবে। তাহলেই মিলবে বিনামূল্যে খাওয়ার। শুধু ইডলি-ধোসা নয়, ভোট দিয়ে এলে বিনামূল্যে মিলবে চা-কফি। অফারের তালিকায় আরও সংযোজন রয়েছে। ফ্রি-তে সাইবার ক্যাফেতে ইন্টারনেট ব্যবহারের সুবিধা ছাড়াও চুল কাটার উপরও ছাড় দেওয়া হয়েছে বিভিন্ন পুরুষদের সেলুনে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here