kolkata news

নিজস্ব প্রতিনিধি, দিঘা: পর্যটকদের জন্য নয়া চমক। প্রভাতের সূর্যোদয়ের যেমন সৌন্দর্য উপভোগ করা যাবে, তেমনই সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান দেখে পর্যটকরা আনন্দ উপভোগ করতে পারবেন। বৃহস্পতিবার দিঘায় বাণিজ্য সম্মেলনে ‘ঢেউসাগর’ নামে এমনই এক মঞ্চের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। দিঘায় বেড়াতে এসে এবার শনি ও রবিবার চাইলে সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে পাবেন পর্যটকরা। বৃহস্পতিবার বিশ্ব বাণিজ্য সম্মেলনের সমাপ্তি অনুষ্ঠানে এমনই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার বাণিজ্য সম্মেলনের উদ্বোধনের দিন দিঘার যাত্রানালা ঘাটে সমুদ্রপাড়ে শিল্পপতিদের মনোরঞ্জনের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী ঘোষণা করেন ওই জায়গায় স্থায়ী মঞ্চ তৈরি করা হবে। যার নাম দেওয়া হয়েছে ‘ঢেউসাগর’। অতএব এবার দিঘায় বেড়াতে এসে সন্ধ্যেবেলা যেমন সমুদ্রে ঢেউ উপভোগ করা যাবে, পাশাপাশি বিনোদনের জন্য থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সাংস্কৃতিক মঞ্চ ‘ঢেউসাগরের’ ঘোষণার পরের দিনই প্রশাসনের তরফ থেকে হোডিং দেওয়া হয়েছে। যাত্রানালায় স্থায়ী সাংস্কৃতিক মঞ্চের কাছেই হোডিং-এর লেখা ‘ঢেউসাগর’ দেখে খুশি হয়েছেন পর্যটকরা।
দিঘায় বেড়াতে আসা পর্যটকরা বেজায় খুশি। তাদের কথায়, সন্ধ্যার পর তেমন কোথাও ঘোরা যায় না। এই অনুষ্ঠান হলে ভালই সময় কাটবে। দার্জিলিংয়ের মতো দিঘাতেও সমুদ্রের ধারে সাংস্কৃতিক মঞ্চ পেয়ে স্থানীয়রাও আনন্দিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here