ডেস্ক: অবশেষে পড়ুয়াদের লাগাতার আন্দোলনে মেধাতালিকা প্রকাশ করল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু যতক্ষন না স্নাতক স্তরে কাউন্সেলিং ফি কমানোর দাবি মানা হচ্ছে, ততক্ষণ এই আন্দোলন চলবে বলে জানিয়ে দিয়েছে ছাত্রছাত্রীরা। তাঁদের বক্তব্য যে, ‘মেধাতালিকা প্রকাশের মধ্যে দিয়ে আমাদের অর্ধেক জয় হয়েছে। এখনও লড়াই বাকি। কাউন্সেলিং ফি কমাতেই হবে। চাপের মুখে পড়েই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পিছু হটতে বাধ্য হয়েছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের শুভবুদ্ধির উদয় হয়েছে বলেই তাঁরা মেধা তালিকা প্রকাশ করেছেন।’

উল্লেক্ষ্য, গত তিনদিন ধরে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে কাউন্সেলিং ফি এবং মেধাতালিকা প্রকাশের দাবিতে সরব হয় এসএফআই। গান, মিছিল এবং বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ছাত্রছাত্রীরা সাফ জানিয়ে দেয় যে,তাঁদের দু’টি দাবি মেনে না নেওয়া পর্যন্ত ঘেরাও কর্মসূচি চলবে। প্রসঙ্গত, গত বছর প্রেসিডেন্সিতে কাউন্সেলিংয়ের ফি ছিল ১০০ টাকা। কিন্তু এবার কাউন্সেলিংয়ের ফি ৫০০ টাকা ধার্য করা হয়েছে। পড়ুয়াদের দাবি, সেটি ১০০ টাকা করতে হবে।
এদিন মেধাতালিকা প্রকাশ করা হলেও, কাউন্সেলিং ফি কমানো নিয়ে কোনও সিদ্ধান্ত জানায়নি কর্তৃপক্ষ। কিন্তু ছাত্রছাত্রীরা আশাবাদী যে তাঁদের এ দাবিও মেনে নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here