kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, শিলিগুড়ি: কলকাতায় ইশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনার পর থেকেই ক্রমশ উত্তপ্ত হয়ে উঠেছে রাজ্যের রাজনীতি। বুধবার সকাল থেকেই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও অরাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে চলছে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল। এরই অঙ্গ হিসেবে এদিন সন্ধ্যায় শিলিগুড়ির চিলড্রেন পার্কে ঈশ্বরচন্দ্র চন্দ্র বিদ্যাসাগরের মূর্তির পাদদেশে প্রতিবাদ সভা করলো শিলিগুড়ি শহরের বেশ কিছু নাট্য গোষ্ঠী ও অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন।

এদিন এই প্রতিবাদ সভা থেকে গতকাল বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনাকে তীব্র ভাষায় আক্রমণ করেন শিক্ষাবিদ থেকে শুরু করে নাট্যকর্মী, সমাজসেবী, এমনকি সমাজের পিছিয়ে পড়া রূপান্তরকামীরাও। এরপর সন্ধ্যায় বিদ্যাসাগরের মূর্তির পাদদেশে মোমবাতি জ্বালিয়ে গতকালের ঘটনা প্রতিবাদ জানান উপস্থিত সকলে।

অন্যদিকে এই ঘটনার পর থেকে প্রতিবাদে মুখর হয়ে উঠেছে রাজ্যের ছাত্র-ছাত্রীরাও। বুধবার বিকেলে মঙ্গলবার রাতের বিদ্যাসাগরের মূর্তি ভাঙ্গার প্রতিবাদ জানিয়ে মুখে ও হাতে কালো কাপড় বেঁধে শিলিগুড়ি কলেজের ছাত্র-ছাত্রীরা মৌন প্রতিবাদ মিছিল করে। এদিন মিছিলটি শিলিগুড়ি কলেজ প্রাঙ্গণ থেকে শুরু করে শিলিগুড়ির ভেনাস মোড় হয়ে শহরের মূল পথ পরিক্রমা করে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here