kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অভিনব প্রতিবাদ দেখাল বালি এলাকার তৃণমূল নেতৃত্ব। একটি স্কুটারকে বাঁশের দোলায় ঝুলিয়ে ‘হরিবোল’ সহযোগে শবযাত্রা করে নিয়ে যাওয়া হল শ্মশানঘাটে। স্কুটারকে প্রতীকী ‘শব’ হিসাবে বাঁশের দোলায় ঝুলিয়ে হরিবোল দিয়ে রাস্তায় খই ছড়িয়ে শবযাত্রা করে শ্মশানঘাটে নিয়ে যান তৃণমূল কর্মীরা। পেট্রপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদেই স্কুটারের এই শ্মশানযাত্রা হয় তৃণমূলের উদ্যোগে।

৫৩ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর তৃণমূল নেতা বলরাম ভট্টাচার্যের নেতৃত্বে সোমবার বিকালে ওই অভিনব কর্মসূচি নেওয়া হয়। যে হারে পেট্রোল ও ডিজেলের দাম বাড়ছে, তাতে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। যেখানে সংসার চালাতেই গরিব ও মধ্যবিত্তের হিমসিম অবস্থা, সেখানে এত টাকা খরচ করে তেল কিনে স্কুটার, মোটরবাইক চালিয়ে কর্মস্থলে পৌঁছনো বোঝা হয়ে দাঁড়িয়েছে মানুষের কাছে।

তাই স্কুটার চালিয়ে নয়, স্কুটার কাঁধে চাপিয়ে  শ্মশানযাত্রা করলেন তৃণমূল নেতৃবৃন্দ। প্রতীকী প্রতিবাদ হিসাবেই এমন কর্মসূচি। সোমবার বালির পাঠকঘাট শ্মশানে কাঁধে করে হরিবোল দিয়ে শবযাত্রায় স্কুটার নিয়ে যাওয়া হয়। রাস্তায় খই ছড়ানো হয়। হরিবোল ধ্বনি দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here