news bengali national

মহানগর ওয়েবডেস্ক: আগামী ১ এপ্রিল থেকেই সরকারি ভাবে সংযুক্ত হচ্ছে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি), ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়া (ইউবিআই) এবং ওরিয়েন্টাল ব্যাঙ্ক অব কমার্স (ওবিসি)। কিন্তু লকডাউনের পরিস্থিতিতে এই তিন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের একসঙ্গে পথ চলা “বিরাট চ্যালেঞ্জের”। এমনটাই জানাচ্ছেন এক আধিকারিক।

দেশের অর্থনীতিকে চাঙ্গা করার লক্ষ্যে সম্প্রতি ১০টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে মার্জ করে চারটি শক্তিশালী ব্যাঙ্ক করার কথা ঘোষণা করেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তারই ফলস্বরূপ পিএনবি, ইউবিআই এবং ওবিসি-র সংযুক্তি হতে চলেছে আগামী অর্থবর্ষের প্রথম দিনে।

দেশে এই মুহূর্তে কারফিউ চলছে। এই অবস্থায় পিএনবি, ইউবিআই এবং ওবিসি-র মিশে যাওয়া রীতিমতো চাপের। ইউবিআই-এর এক অধিকারিক সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, “এই পরিস্থিতিতে তিন ব্যাঙ্ক একত্রিত হয়ে কাজ করবে কীভাবে সেই নিয়ে সরকারের কোনও নির্দেশিকা আমাদের কাছে নেই। ফলে এটা একটা বড় চ্যালেঞ্জের সামনে ফেলে দিয়েছে আমাদের। কোভিড-১৯ একটা বিরাট প্রভাব ফেলতে চলেছে। সব পরিকল্পনাই প্রায় ঘেঁটে গিয়েছে এই মুহূর্তে।”

তিন ব্যাঙ্ক মিলিয়ে নতুন যে ব্যাঙ্ক আসতে চলেছে তা স্টেট ব্যাঙ্কের পর দেশের সবচেয়ে বড় সরকারি ব্যাঙ্ক হচ্ছে ১৮ লক্ষ কোটি টাকা নিয়ে ৷ আইনি প্রক্রিয়া মেনে ব্যাঙ্ক মিশে গেলেও পথচলা নিয়ে থেকে যাচ্ছে প্রশ্ম।.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here