kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: করোনা সংক্রমণ রুখতে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরের রাস্তায় নেমে পড়লেন ‘শোলের’ গব্বর সিং। সঙ্গে দলবল। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে সোশ্যাল ডিস্ট্যানসিং, বাড়িতে থাকা, মাস্ক পরে বাড়ি থেকে বের হওয়া ইত্যাদি বিভিন্নরকম সচেতনতা মেনে চলতে লকডাউনের প্রথমদিন থেকেই পুলিশ-প্রশাসন, স্বাস্থ্য দফতর, পুরসভা সাধারণ মানুষকে আবেদন করে আসছে। এরপরেও একশ্রেণির মানুষের চেতনা আসেনি। এখনও কিছু মানুষ বিভিন্ন অজুহাতে বাইরে বেরিয়ে পড়ছে মানুষজন। রায়গঞ্জ শহরের রাস্তায় এই সচেতনতার কাজের দায়িত্বে স্বয়ং যমরাজকে দেখা গিয়েছিল কয়েকদিন আগে। তাতেও পুরোপুরি মানুষের বাইরে বেরনো আটকানো যায়নি। শেষমেশ গব্বর সিংকেই এই দায়িত্ব নিতে হয়েছে মানুষকে সচেতন করার। এদিন সকালে পুলিশের পক্ষ থেকে রায়গঞ্জ পুরসভার কর্মীদের সংবর্ধনাজ্ঞাপন একটি অনুষ্ঠানের মাঝে গব্বর সিং তার দল নিয়ে এসে হঠাৎ করে হাজির হন।

গব্বর সিং তার অনুচরের কাছে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে সরকার নির্দেশিত নিয়মগুলির সম্পর্কে জানতে চান। তা জানার পরেই সেখানে উপস্থিত লোকজন সোশ্যাল ডিস্ট্যানসিং মেনে রয়েছে কিনা, তা যাচাই করেন। এরপরে জনতার উদ্দেশে গব্বর সিং মানুষকে সচেতন করতে সরকার নির্দেশিত নিয়মগুলো নিজের স্টাইলে জানিয়ে দেন।

রায়গঞ্জ শহরের ত্রিবেণী নাট্য সংস্থা পুলিশ-প্রশাসনের সাহায্যে শহরের মানুষকে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে অভিনব এই উদ্যোগ নিয়েছে। শহরের আপামর মানুষ এই উদ্যোগকে উপভোগ করার পাশাপাশি তাদের সাধুবাদ জানিয়েছেন। এখন দেখার গব্বর সিং মানুষকে সচেতন করতে পারেন কিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here