‘ধোনির জন্যই ২০১১ বিশ্বকাপ ফাইনালে সেঞ্চুরি করতে পারিনি’, বোমা গম্ভীরের

0
kolkata bengali news

 

মহানগর ওয়েবডেস্ক: ২০১১ বিশ্বকাপে ভারতের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে যদি কোনও দুজন ক্রিকেটারের সবচেয়ে বেশি অবদান থাকে, তারা হলেন যুবরাজ সিং ও গৌতম গম্ভীর। ক্যান্সারকে সঙ্গী করেই সারা টুর্নামেন্ট অসাধারণ খেলেছিলেন যুবরাজ। আর ফাইনাল ম্যাচে ৯৭ রানের ইনিংস খেলে ভারতকে জয়ের পথে নিয়ে গিয়েছিলেন গম্ভীর। একটা সময় ১১৪ রানে ৩ উইকেট হারিয়ে ধুকতে থাকা ভারতীয় ব্যাটিং লাইন আপকে চাঙ্গা করেছিলেন গৌতি। সঙ্গে ছিলেন মাহি। আর সেইদিন নাকি মাহির কারণেই সেঞ্চুরি মিস করেছিলেন, সম্প্রতি এমনটাই ‘অভিযোগ’ করলেন বর্তমান বিজেপি সাংসদ গম্ভীর।

এক সাক্ষাৎকারে গম্ভীর দাবি করেন,

‘অনেকেই আমায় জিজ্ঞাসা করেন, সেইদিন কী এমন হয়েছিল যে সেঞ্চুরি মিস করেছিলাম। আমি মনে করি এর জন্য ধোনিই কিছুটা দায়ী। আমি যখন ৯৭ রান করে ফেলি। তখন ওই আমায় সেঞ্চুরির কথা মনে করিয়ে দেয়। তার আগে পর্যন্ত আমার মাথায় এসব ছিল না। তখন শুধু শ্রীলঙ্কার দেওয়া টার্গেটই মাথায় ছিল।’

গম্ভীরের মতে ধোনির ওই কথাগুলিই তার মনঃসংযোগ নষ্ট করে দিয়েছিল।

‘যখনই ব্যক্তিগত কোনও মাইলফলকের কথা মাথায় আসে, তখনই যেন কিছুটা তাড়াহুড়ো করা হয়। ৯৭ রান পর্যন্ত আমি সেইটা নিয়ে ভাবিনি। কিন্তু যখনই ধোনি আমায় সেঞ্চুরি করার কথা মনে করিয়ে দিল, তখনই কিছুটা তাড়াহুড়ো করতে গিয়ে আউট হয়ে গেলাম’, বলেন গম্ভীর।

গৌতম আরও বলেন, ‘এই জন্যই সমসময় মাথা ঠাণ্ডা রেখে বর্তমানের কথা ভাবা উচিত। আউট হয়ে ফেরার সময় বারবার ভাবছিলাম, এই তিন রান আমায় সারা জীবন ব্যাথা দেবে। এটা সত্যি। আমায় আজও লোকে জিজ্ঞাসা করে, কেন সেঞ্চুরি সেদিন পেলাম না।’ প্রসঙ্গত, সেদিন ৯৭ রানে থিসারা পেরেরার বলে আউট হয়ে গিয়েছিলেন গৌতম গম্ভীর।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here