২১ শতাব্দীর সেরা ১০০ সিনেমার তালিকায় স্থান পেল অনুরাগের ‘গ্যাংস অফ ওয়াসেপুর’

0
471

মহানগর ওয়েবডেস্ক:  ২১ শতাব্দীর সেরা ১০০ ছবির তালিকায় এবার জায়গা করে নিল অনুরাগ কাশ্যপের ‘গ্যাংস অফ ওয়াশেপুর’। এদিন গার্ডিয়ানের সেরা ১০০ সিনেমার তালিকায় নাম রয়েছে এই সিনেমার। ভারতের মধ্যে একমাত্র এই সিনেমাটি জায়গাটা ধরে রেখেছে বলে জানা গিয়েছে। মূলত সেরা ১০০ সিনেমার তালিকায় ৫৯ নম্বর স্থানে রয়েছে ‘গ্যাংস অফ ওয়াশেপুর’।

এই বিষয়ে সোশ্যাল মিডিয়াতে অনুরাগ জানিয়েছেন, ”খুবই গর্বিত বোধ করছি, কিন্তু এই সিনেমাটি আমার তালিকাতেই ছিল না। কত সিনেমা বানিয়েছি, ভারতে আরও কত সিনেমা আছে কিন্তু এই সিনেমাকে কেন স্থান দেওয়া হয়েছে জানি না। কালো রাতের মতো উঠে দাঁড়িয়েছে সিনেমাটি। প্রথম হয়েছে যে সিনেমাটি সেটা লক্ষনীয়, আমারও পছন্দের সিনেমা এটি। ২১ শতাব্দীর সেরা সিনেমা নিঃসন্দেহে বলাই যায়।”

অনুরাগ আরও জানান, ”এটা এমন একটি সিনেমা যেটি আমার জীবন নয়ছয় করে দিয়েছিল। তাই এই সিনেমাটি ভুলে অন্য কাজে নিজের মন রেখেছিলাম। নিজেকে যত পেড়েছি এই সিনেমাটি থেকে দূরে সরিয়ে রাখতে। আশা রাখি কেউ না কেউ আমার কষ্টটা বুঝবে।” তাঁর কথার সমর্থনে অনুরাগের প্রাক্তন স্ত্রী কাল্কি কেকল্যা বিশেষ মন্তব্য করেছেন। ২০১২ সালে বলিউডে মুক্তি পায় ‘গ্যাংস অফ ওয়াশেপুর’। মূলত ধানবাদ এলাকার ওয়াশেপুরের কয়লা মাফিয়াদের কথা উঠে আসে এই সিনেমাতে। এছাড়াও তাঁর সঙ্গে জড়িয়ে থাকে নানা রাজনৈতিক বিষয়। শুধুমাত্র এই সিনেমাটি নয় ‘গ্যাংস অফ ওয়াশেপুর’ ছাড়াও তাঁর দ্বিতীয় পর্বটিও সুপারহিট হয় বলিউডে। এই সিনেমাতে অভিনয় করতে দেখা গিয়েছিল, মনোজ বাজপেয়ী, নাওয়াজউদ্দিন সিদ্দিকী, পীযূষ মিশ্র ও রিচা চাড্ডাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here