ডেস্ক: ফের একবার ভারতীয় দলের কোচ হতে চেয়ে আবেদন করলেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার তথা বিশ্বজয়ী কোচ গ্যারি কার্স্টেন। তবে এবার আর পুরুষ দল নয়, বরং ভারতীয় মহিলা দলের কোচ হতে চেয়ে আবেদন করলেন তিনি। এমনটাই জানানো হয়েছে ভারতীয় বোর্ডের তরফ থেকে।

প্রসঙ্গত, ২০১১ সালে গ্যারির কোচিংয়েই দীর্ঘ ২৮ বছর পর বিশ্বকাপ জিতেছিল ভারত। কিন্তু তারপরেই কোচের পদ থেকে সরে দারান তিনি। সূত্রের খবর, মহিলা দলের জন্য নয়া কোচের বিজ্ঞপ্তি প্রকাশের পরেই গ্যারি কার্স্টেন আবেদন করেন। এছারাও আরও যারা আবেদন করেছেন তাঁরা হলেন, অতুল বেদাদে, ডেভিড জনসন, রাকেশ শর্মা, মনোজ প্রভাকর, ওয়েশ শাহ, হার্সেল গিবস, দিমিত্রি মাস্কারেনহাস, গার্গী ব্যানার্জি, বিদ্যুৎ জয়সিংহ, রমেশ পাওয়ার, কলিন সিলার ও ডাভ হোয়াটমোর।

এক্ষেত্রে উল্লেখ্য, বিসিসিআইয়ের তরফ থেকে কোচ নির্বাচনের জন্য এক তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটিতে আছেন কপিল দেব, শান্তা রঙ্গস্বামী ও অংশুমান গায়েকোয়াড়ের মত প্রাক্তনিরা। আগামী জানুয়ারি মাসের ২৪ তারিখ থেকে নিউজিল্যান্ড সফরে যাবে ভারতীয় দল। তার আগেই নয়া কোচের নাম ঘোষণা করা হবে বোর্ডের তরফ থেকে।

প্রসঙ্গত, গত মাসে মেয়াদ শেষ হয়েছিল প্রাক্তন কোচ পাওয়ারের। মিতালী রাজের সঙ্গে তাঁর ইগোর লড়াই সামনে আসার পর আর পাওয়ারের মেয়াদ বাড়ায় নি বিসিসিআই। যদিও কোচ হতে চেয়ে ফের আবেদন করেছেন রমেশ পাওয়ার।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here