গ্যাস ভর্তি ট্যাঙ্কারে আগুন সিঙ্গুরে! অবরুদ্ধ জাতীয় সড়কের দুটি লেন

0
kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, সিঙ্গুর: গ‍্যাস ভর্তি ট‍্যাঙ্কারের ইঞ্জিনে আগুন লেগে আতঙ্ক ছড়াল। সিঙ্গুরের বড়ায় দু’নম্বর জাতীয় সড়কে ঘটনাটি ঘটে। ঘটনার জেরে জাতীয় সড়কের দুই লেনে গাড়ি চলাচল বন্ধ করে দেয় পুলিশ। দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। গ‍্যাস চেম্বারে আগুন লাগলে ঘটনা ভয়াভয় হতে পারত। দমকলের তৎপরতায় তা থেকে রক্ষা পাওয়া গেছে।

গাড়ির চালক ও দমকল সূত্রে জানা গেছে, গ‍্যাস বোঝাই ট‍্যাঙ্কারটি হলদিয়া থেকে উত্তরপ্রদেশ যাচ্ছিল। ড্রাইভার গাড়ির ইঞ্জিনে আগুন দেখতে পেয়ে গাড়িতে রাখা অগ্নি নিরোধক যন্ত্রের সাহায‍্যে তা নেভাবার চেষ্টা করেন। তাতে ব‍্যর্থ হওয়ায় গাড়িটিকে রাস্তায় দাঁড় করিয়ে স্থানীয় থানায় খবর দেন। সিঙ্গুর থানার পুলিশ ঘটনাস্থলে এসে নিরাপত্তার কারণে জাতীয় সড়কের দু’পাশের লেনের গাড়ি চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেয়। গ‍্যাসের ট‍্যাঙ্কারে আগুন লাগায় আশপাশের এলাকায় মানুষজন বাড়ি থেকে বেরিয়ে আসে।

আতঙ্কে ট‍্যাঙ্কের পাশ থেকে লোকজন ফাঁকা হয়ে যায়। দমকলের তিনটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রায় দু’ঘণ্টা অবরুদ্ধ হয়ে পড়ে জাতীয় সড়ক। তীব্র যানজট সৃষ্টি হয়। আগুন আয়ত্তে আসার পর যান চলাচল শুরু করে পুলিশ।
দমকল বিভাগের পূর্ব জোনের ডেপুটি ডিরেক্টর সনৎ কুমার মণ্ডল ঘটনাস্থলে আসেন। তিনি জানান, দমকল খবর পাওয়া মাত্র দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তা না হলে একটা বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত। কারণ ট‍্যাঙ্কারটিতে গ‍্যাস ভর্তি ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here