kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হুগলি: কোল্ড স্টোর থেকে গ‍্যাস লিক করে তীব্র আতঙ্ক ছড়াল এলাকায়। ভয়ে এলাকা ছেড়ে পালিয়ে যায় অনেকে। হুগলির ধনিয়াখালির থানার নারায়ণপুরে একটি  হিমঘর থেকে আজ ভোরে গ‍্যাস লিক করে এলাকায় চাঞ্চল‍্য ছড়ায়। চার ঘণ্টা পর দমকল বাহিনীর  তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। কী কারণে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখছেন দমকল বাহিনীর আধিকারিকরা।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, আজ  ভোরবেলা ধনিয়াখালির আদ‍্যাশক্তি হিমঘর থেকে অ্যামোনিয়া গ‍্যাস লিক করে। ভোর ৬টায় কর্মীরা কাজে এসে তীব্র ঝাঁজালো গন্ধ পেতে থাকেন। অনেকে অসুস্থ হয়ে পড়েন। আশপাশের প্রায় ৫০টি পরিবারের ২৫০জন লোক গ‍্যাসের গন্ধে দূরে পালিয়ে যান। ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি উপস্থিত হয় দমকল বাহিনী ও ধনিয়াখালি থানার পুলিশ। তীব্র গন্ধের কারণে গ‍্যাস নিয়ন্ত্রণে আনতে প্রথমে বেগ পেতে হয় তাদের। পরে অক্সিজেন নিয়ে হিমঘরের ভেতরে ঢুকে মেরামতির কাজ শুরু করে দমকল বাহিনী। আতঙ্কিত হয়ে পড়েন শ্রমিকরা। স্থানীয় বাসিন্দা নিমাই মাইতি জানান, গ‍্যাসের গন্ধ প্রথমে সবার খুব কষ্ট হয়। অনেকে দূরে পালিয়ে যায়। গ‍্যাসের লিকের কারণে আশপাশের চাষবাসের ক্ষতির সম্ভবনা রয়েছে।

হিমঘর কর্মী দেবব্রত সাউ জানান, প্রথমে দমকল বাহিনী পুরো বিষয়টা নিয়ন্ত্রনে আনে। পরে ইঞ্জিনিয়ররা শক্তপোক্ত ভাবে মেরামতি করছেন। ভয়ের কিছু নেই। পরিস্থিতি স্বাভাবিক। অন‍্যদিকে, গ‍্যাস লিকের কারণে আতঙ্কিত হয়ে পালিয়ে যাওয়া পরিবারগুলির জন‍্য আহারের ব‍্যবস্থা করেছে হিমঘর কর্তৃপক্ষ। এর প্রায় দু’বছর আগে একই ঘটনা ঘটেছিল হিমঘরটি থেকে। তবে হিমঘরটি সঠিক ভাবে রক্ষণাবেক্ষণ হয় কিনা এবং কী কারণে গ‍্যাস লিক হল, তা খতিয়ে দেখছেন দমকল ও পুলিশের আধিকারিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here