kolkata bengali news

Highlights

  • দুর্গাচক থানার এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে
  • কারখানার কর্মীরা হাসপাতালে ভর্তি
  • পরিস্থিতি বিপন্মুক্ত, সুস্থবোধ করছেন শ্রমিকরা

নিজস্ব প্রতিবেদক, পূর্ব মেদিনীপুর: বিষাক্ত গ্যাস লিকেজের ঘটনায় চাঞ্চল্য ছড়াল হলদিয়া শিল্পাঞ্চলের দুর্গাচকে। এলাকাবাসীরা আতঙ্কিত। জানা গিয়েছে, কারখানার ভেতরে কর্মরত শ্রমিকরা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি।

শনিবার রাত্রি দশটা নাগাদ হঠাৎ করে তীব্র ঝাঁঝালো গ্যাস নির্গত হতে থাকে সঞ্জনা (ইন্দরামা) কারখানা সংলগ্ন অঞ্চল থেকে। কর্মীরা দম বন্ধ হয়ে অসুস্থ হয়ে পড়েন। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন ইঞ্জিনিয়ার, স্থানীয় জন প্রতিনিধি ও প্রশাসন। ১১ টা নাগাদ অসুস্থদের হলদিয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। দুর্গাচক থানার এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

জানা গিয়েছে, হলদিয়া বন্দর থেকে পাইপের মাধ্যমে অ্যামোনিয়া গ্যাস সঞ্জনা কারখানাতে পাঠানো চলছিল। সেই পাইপ লিক করেই অ্যামোনিয়া গ্যাস দ্রুত ছড়িয়ে পড়ে শিল্পাঞ্চলে। অনেক পরে চিহ্নিত করা যায় উৎসস্থল। তারপর সেখানে পৌঁছে গ্যাস বন্ধ করা হয়।

রাত্রি বারোটা নাগাদ দুর্গাচক থানার পক্ষ থেকে মাইকিং করে জানানো হয়, গ্যাস বন্ধ করা হয়েছে। আর ভয়ের কারণ নেই। হলদিয়া মহকুমা হাসপাতালে ভর্তি শ্রমিকরা সুস্থ বোধ করছে। হলদিয়ার দুর্গাচক পৌরসভার কাউন্সিলর বিমল মাঝি বলেন, এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ভয়ের কারণ নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here