kolkata news
Highlights

  • গ্যাস ভর্তি ট্যাঙ্কার উল্টে এলাকায় আতঙ্ক, বুধবার বেলা ১২টা নাগাদ ঘটনাটি ঘটেছে ৬নং জাতীয় সড়কের বাগনান থানার চন্দ্রপুর এলাকায়
  • এই দুর্ঘটনার জেরে দুটি লেনেই দীর্ঘক্ষণ যানচলাচল ব্যাহত হয়
  • পরে পুলিশের নিয়ন্ত্রণে কোলাঘাটমুখী লেন দিয়ে দ্বিমুখী গাড়ি চলাচলে যানজট স্বাভাবিক হয়


নিজস্ব প্রতিনিধি, উলুবেড়িয়া:
গ্যাস ভর্তি ট্যাঙ্কার উল্টে এলাকায় আতঙ্ক। বুধবার বেলা ১২টা নাগাদ ঘটনাটি ঘটেছে ৬নং জাতীয় সড়কের বাগনান থানার চন্দ্রপুর এলাকায়। এই দুর্ঘটনার জেরে দুটি লেনেই দীর্ঘক্ষণ যানচলাচল ব্যাহত হয়। পরে পুলিশের নিয়ন্ত্রণে কোলাঘাটমুখী লেন দিয়ে দ্বিমুখী গাড়ি চলাচলে যানজট স্বাভাবিক হয়। ঘটনাস্থলে আসে দমকলের একটি ইঞ্জিন।

জানা গিয়েছে, লিকুইড পেট্রল গ্যাস ভর্তি একটি ট্রাঙ্কার হলদিয়া থেকে রায়গঞ্জ যাওয়ার সময় ৬নং জাতীয় সড়কের বাগনান চন্দ্রপুরের কাছে হঠাৎই নিয়ন্ত্রণ হারিয়ে কলকাতামুখী লেনে উল্টে যায়। দুর্ঘটনায় ইঞ্জিন এবং গ্যাস ভর্তি ট্যাঙ্কারটি বিচ্ছিন্ন হয়ে যায়। ইঞ্জিন জাতীয় সড়কের মাঝখানে ডিভাইডারে উঠে যায় এবং গ্যাস ভর্তি টাঙ্কারটি কলকাতামুখী লেনে উল্টে যায়। খবর পেয়ে বাগনান থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। পরে ক্রেনের সাহায্যে ইঞ্জিনটি সরানো হয়। ফলে সেই সময় দুটি লেনেই যানচলাচল বন্ধ করে দেওয়া হয়। এর ফলে ব্যাপক যানজট সৃষ্টি হয়। খবর দেওয়া হয় দমকলে। গ্যাস ট্যাঙ্কারটির নীচে তিনটি ভালব ক্ষতিগ্রস্ত হয়ে পড়ায় অল্প গ্যাস বের হতে থাকে। জনবসতিপূর্ণ এলাকায় দুর্ঘটনাটি হওয়ায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

প্রশাসনের তারফে এর পরেই মাইকিং করে স্থানীয় লোকজনদের নিরাপদ এলাকায় চলে যাওয়ার আবেদন জানানো‌ হয়। পাশাপাশি দুই কিলোমিটার এলাকার মধ্যে আগুন না জ্বালানোর বার্তা দেওয়া হয়। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একটি ইঞ্জিন। এরপরই ভারত গ্যাসের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে গ্যাস ট্যাঙ্কারটির ক্ষতিগ্রস্ত ভালবগুলো সারানোর কাজ শুরু করে জাতীয় সড়ক থেকে ট্যাঙ্কারটি সরানোর জন্য চেষ্টা করেন। পরে প্রসাশনের নিয়ন্ত্রণে জাতীয় সড়কের কোলাঘাটমুখী লেন দিয়ে উভয়মুখী যান চলাচল শুরু করায় ধীরে ধীরে যানচলাচল স্বাভাবিক হয়। এদিন বিকেল পাঁচটা পর্যন্ত গ্যস টাঙ্কারটি সরানো সম্ভব না হওয়ায় একটি লেনে যানজট লেগেই থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here