ডেস্ক: প্রখ্যাত সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডে বড় সাফল্য পেল তদন্তকারী দল। ৩৭ বছর বয়সী নবীন কুমার নামের এক যুবককে গ্রেফতার করেছে বেঙ্গালুরু পুলিশ। আপাতত এই ঘটনায় ধৃত যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১৮ ফেব্রুয়ারি নবীন কুমার নামের এই ব্যক্তিকে তাঁর মাদ্দুরের বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। কট্টর দক্ষিণপন্থী সংগঠনের সঙ্গে তাঁর যোগ ছিল বলে প্রাথমিক তদন্তে উঠে এসেছে।

বেঙ্গালুরু পুলিশ ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, নবীনের বিরুদ্ধে গৌরী লঙ্কেশ হত্যায় যোগ থাকার প্রমাণ মিলেছে। একই সঙ্গে বেআইনিভাবে অস্ত্র রাখারও অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। বর্ষীয়ান সাংবাদিককে হত্যায় যোগ থাকার কথাও ধৃত ব্যক্তি স্বীকার করে নিয়েছে খবর।

বেআইনি অস্ত্র মামলায় জেল হেফাজতে যাওয়ার পর নবীন কুমারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করে বিশেষ তদন্তকারী দল। নবীনকে গ্রেফতার করার পর তাঁকে ৮ দিনের পুলিশি হেফাজতেরও নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশের ধারণা, ধৃত ব্যক্তিকে জেরা করে শীঘ্রই খুনের কিনারা করা সম্ভব হবে।

উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বর মাসে নিজের বাড়ির সামনেই পরপর কয়েক রাউন্ড গুলি মেরে হত্যা করা হয় সাংবাদিক গৌরী লঙ্কেশকে। কট্টর হিন্দুত্ববাদের বিরোধী ছিলেন এই বামপন্থী সাংবাদিক। বহুদিন যাবত তদন্ত চালিয়েও কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি এতদিন পর্যন্ত। অবশেষে এই মামলায় একজন গ্রেফতার হওয়ায় তদন্তে অগ্রগতির ক্ষেত্রে বিশেষ আশাবাদী পুলিশ এবং তদন্তকারী সংস্থা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here