Gautam-Gambhir-770x433

ডেস্ক: ক্রিকেট থেকে রাজনীতিতে আসা গৌতম গম্ভীর পূর্ব দিল্লি কেন্দ্রের এবারের বিজেপি প্রার্থী। তাঁর পরিচয়পত্রের বৈধতা নিয়েও প্রশ্ন উঠেছে। গৌতম গম্ভীরের দুটি ভোটার কার্ড রয়েছে এবং দুটিতে পৃথক ঠিকানা রয়েছে বলে টুইট করেছেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজকর্মী আতিশী মারলেনা। তিনিই এবারের নির্বাচনে গৌতম গম্ভীরের প্রধান প্রতিদ্বন্দ্বী। আপ-এর টিকিটে পূর্ব দিল্লি কেন্দ্র থেকে লড়ছেন আতিশী।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর দিল্লির কারোলবাগ এলাকার বাসিন্দা বলেই পরিচিত। কিন্তু তাঁর দুটি ভোটার কার্ডের মধ্যে একটিতে কারোলবাগের ঠিকানা থাকলেও অপরটিতে রাজেন্দ্র নগরের ঠিকানা রয়েছে বলে টুইট করেছেন আতিশী মারলেনা। এব্যাপারে তিনি গৌতম গম্ভীরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন জানিয়ে টুইটারে লিখেছেন, নির্বাচন কমিশনকে ভুল তথ্য দিলে একবছর পর্যন্ত জেল হতে পারে। গৌতম গম্ভীর এই টুইটের কোনো জবাব দেননি। তবে নির্বাচন কমিশন আতিশী মারলেনার টুইটের জবাব দিয়েছে। গৌতম গম্ভীর কোনো ভুল তথ্য দেননি, হলফনামায় এই বিষয়টি দিয়েছেন বলে কমিশন জানিয়েছে।

প্রসঙ্গত, ২০১৪ লোকসভা নির্বাচনে পূর্ব দিল্লি কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হয়েছিলেন মহিশ গিররি। আপ নেতা রাজমোহন গান্ধী তাঁকে বিপুল ভোটে পরাজিত করেছিলেন। তা সত্ত্বেও এবারে প্রথমে মহিশ গিররিকেই পূর্ব দিল্লির প্রার্থী করেছিল বিজেপি। কিন্তু সম্প্রতি তিনি কংগ্রেস প্রার্থী অরবিন্দর সিং লাভলি এলং আপ প্রার্থী আতিশী মারলেনার সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন। সেই ঘটনার জেরেই গিররিকে সরিয়ে গৌতম গম্ভীরকে প্রার্থী করে বিজেপি। অন্যদিকে, আপও এবারে রাজমোহন গান্ধীর পরিবর্তে আতিশী মারলেনাকে পূর্ব দিল্লি কেন্দ্রের প্রার্থীপদ দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here