Home Featured অলিম্পিকেও জাতিবিদ্বেষ! কৃষ্ণাঙ্গ ডিফেন্ডারের অপমানে খেলা বয়কট জার্মানির

অলিম্পিকেও জাতিবিদ্বেষ! কৃষ্ণাঙ্গ ডিফেন্ডারের অপমানে খেলা বয়কট জার্মানির

0
অলিম্পিকেও জাতিবিদ্বেষ! কৃষ্ণাঙ্গ ডিফেন্ডারের অপমানে খেলা বয়কট জার্মানির
Parul

মহানগর ডেস্ক: কিছুদিন আগেই ইউরো কাপের ফাইনালে হেরে যাওয়ার জাতিগত বিদ্বেষমূলক কটাক্ষের শিকার হয়েছিলেন ইংল্যান্ডের কৃষ্ণাঙ্গ ফুটবলারদের। এবার জাতিবিদ্বেষের ছায়া পড়লো টোকিও অলিম্পিকেও। জার্মানি ও হন্ডুরাসের মধ্যে প্রস্তুতি ম্যাচে ঘৃণা মূলক মন্তব্য করা হলো জার্মান ডিফেন্ডার জর্ডান টরুনারিঘার বিরুদ্ধে। বিদ্বেষমূলক মন্তব্যটি করেন হন্ডুরাসেরই একজন খেলোয়াড়। প্রতিবাদে ম্যাচ শেষ হওয়ার ৫ মিনিট আগেই খেলা ছেড়ে মাঠ ত্যাগ করে সম্পূর্ণ জার্মান ফুটবল টিম। খেলা শেষ হয় ১-১ ফলাফলে।

এই ঘটনার কথা জানিয়ে জার্মান ফুটবল টিমের টুইটার হ্যান্ডেল থেকে পোস্টও করা হয়। জর্ডান টরুনারিঘা জার্মানির হার্থা বার্লিন ক্লাবের হয়েও খেলে। এই ঘটনার নিন্দা জানিয়েছে হার্থা বার্লিন কতৃপক্ষ।

হন্ডুরাস দলের পক্ষ থেকে এই ঘটনা নিয়ে প্রতিক্রিয়া দেওয়া হয়েছে। তাদের টুইটার হ্যান্ডেল থেকে বলা হয়েছে, ” জার্মান দের তরফ থেকে ৮৫ মিনিটে খেলা বন্ধ করে দেওয়া হয়। তাদের অভিযোগ তাদের একজন খেলোয়াড়ের বিরুদ্ধে আমাদের একজন খেলোয়াড় জাতিবিদ্বেষ মূলক মন্তব্য করেছেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি তবে আমাদের মনে হয় পুরো ব্যাপারটাই বোঝার ভুল।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here