ডেস্ক: উয়েফা নেশনস লিগে পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক করল নেদারল্যান্ডস। জার্মানির বিরুদ্ধে ২-০ গোলে পিছিয়ে পড়েও শেষমেশ পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়লেন ডাচরা। তবে শুধু পয়েন্ট ভাগাভাগিই নয়, সেই সঙ্গে নেশনস লিগের সুপার ফোরেও উঠে গেল রোনাল্ড কোয়েম্যানের ছেলেরা।

এদিন আক্রমণাত্মক ৩-৪-৩ ছকেই দল সাজিয়েছিলেন জার্মান কোচ জোয়াকিম লো। আপফ্রন্টে গ্যাব্রি, ওয়ার্নার ও সানে। পাল্টা ৪-২-৩-১ ছকে দল সাজিয়েছিলেন ডাচ কোচ কোয়েম্যান। যদিও ঘরের মাঠে খুব একটা সুবিধা করতে পারে নি জার্মানি। সারা ম্যাচে মাত্র ৪৭ শতাংশ বল পজেশন ছিল প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নদের দখলে।

যদিও ম্যাচের শুরুতেই ৯ মিনিটে ৯ নম্বর জার্সিধারী ওয়ার্নারের গোলে এগিয়ে জায় জার্মানি। গ্যাব্রির থ্রু বল থেকে গোল করেন তিনি। ১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লেরয় সানে। টনি ক্রুসের পাস থেকে গোল করেন জার্মানির ১৯ নম্বর। পরবর্তী রাউন্ডে যাওয়ার জন্য এদিন এক পয়েন্ট দরকারই ছিল ডাচদের। কিন্তু প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে পড়ার পর অনেকেই ভেবেছিলেন শেষ হাসি হাসতে চলেছে জার্মানি। কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলে যায় ম্যাচের রঙ। ৮৫ মিনিটে নেদারল্যান্ডসের হয়ে প্রথম গোল করেন প্রমেস। এর পাঁচ মিনিট পরই দুরন্ত গোল ভান ডিউকের। ফলে এই ম্যাচ থেকে মূল্যবান ১ পয়েন্ট পেয়ে লিগ এ’র গ্রুপ ওয়ান থেকে সুপার ফোরে উঠে গেল নেদারল্যান্ডস। এছাড়া অন্যান্য গ্রুপ থেকে সুপার ফোরে উঠেছে সুইজারল্যান্ড, পর্তুগাল ও ইংল্যান্ড।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here