national news bengali
Highlights

  • চিঠি লিখে এমন হুমকি দিল ক্লাস ১০-এর ছাত্র, তাও নিজেরই স্কুলকে!
  • চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটে গিয়েছে উত্তরপ্রদেশের বরেলিতে
  • চিঠিতে লেখা ছিল, স্কুল ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় বোমা ফিট করা হয়েছে

মহানগর ওয়েবডেস্ক: ‘২ লক্ষ টাকা দাও, নাহলে পুলওয়ামার মতো হামলা করব’! না, কোনও জঙ্গিদলের ভয় দেখানো বার্তা নয়, চিঠি লিখে এমন হুমকি দিল ক্লাস ১০-এর ছাত্র, তাও নিজেরই স্কুলকে! চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটে গিয়েছে উত্তরপ্রদেশের বরেলিতে। জানা গিয়েছে, স্কুল কর্তৃপক্ষকে চিঠি লিখে এই ছাত্র ২ লক্ষ টাকা দেওয়ার দাবি করেছে। টাকা না পেলে তার হুমকি, পুলওয়ামার মতো হামলা করে স্কুল উড়িয়ে দেবে! ছাত্রকে আটক করেছে পুলিশ।

স্কুল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, তাদের কাছে একটি চিঠি আসে যা পড়ে তারা ভয় পাওয়ার সঙ্গে হতবাকও হয়ে যান। চিঠিতে লেখা ছিল, স্কুল ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় বোমা ফিট করা হয়েছে। যদি তাকে ২ লক্ষ টাকা না দেওয়া হয় তাহলে সে এই স্কুলে পুলওয়ামার মতো হামলা করে গোটা বিল্ডিং উড়িয়ে দেবে। এই চিঠি পেয়েই তারা পুলিশকে খবর দেয়। পুলিশ এসে তখন স্কুল উপস্থিত ৪০০ পড়ুয়াসহ সকলকে সেখান থেকে বের করে নিয়ে আসে। তারপর শুরু হয় তল্লাশি। যদিও গোটা চত্বর খুঁজেও কোনও বোমার হদিশ পায়নি তারা।

পরবর্তী সময় তদন্তে জানা যায়, ক্লাস ৯ বা ১০-এর কোনও ছাত্র এই কাজ করেছে। জিজ্ঞাসাবাদ করে ‘আসল’ দোষীকে খুঁজে বের করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করলে ছাত্র জানায়, তাকে কেউ জোর করে এই চিঠি লিখতে বলেছিল। যদিও পুলিশের অন্যান্য কোনও প্রশ্নের বিশ্বাসযোগ্য উত্তর সে দিতে পারেনি। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৮৬ এবং ৫০৭ ধারায় মামলা রুজু হয়েছে। জানা গিয়েছে, ধৃত ছাত্রের বাবা একজন হকার। যদিও অন্য কোনও ব্যক্তির যোগের বিষয়টি পুলিশ উড়িয়ে দিচ্ছে না। তদন্ত এখনও জারি রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here