বিশেষ প্রতিবেদক, জলপাইগুড়ি: গোর্খা জনমুক্তি মোর্চার নামে প্রার্থী দেওয়া যাবে না দার্জিলিং বিধানসভা উপ নির্বাচনে। বিমল গুরুং বা বিনয় তামাং কেউই দার্জিলিং বিধানসভা উপনির্বাচনে মোর্চার নামে প্রার্থী দিতে পারবেন না। বুধবার কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের বিচারক সঞ্জীব ব্যানার্জি এবং শুভ্রা ঘোষের ডিভিশন বেঞ্চ এই রায় দিল।

দার্জিলিং বিধানসভা উপনির্বাচনে যে প্রার্থী হচ্ছেন জিটিএ চেয়ারম্যান বিনয় তামাং, তা মঙ্গলবারই স্পষ্ট করা হয়। দার্জিলিংয়ের একটি হোটেলে বিনয় তামাং গোষ্ঠীর একটি বৈঠকও হয়। তারপরই এই সিদ্ধান্ত নেওয়া হয়। অন্যদিকে বিমল গুরুংয়ের হয়ে প্রার্থী দেবে জিএনএলএফ। ফলে বিনয় তামাংয়ের কাছে রাস্তা একটাই, তা হল নির্দল হিসাবে নির্বাচনে দাঁড়ানো। তবে বিনয় যেখানেই দাঁড়াক না কেন তৃণমূলের সমর্থন যে তার দিকে যাবে তা বলার অপেক্ষা রাখে না।

তবে শুধু গোর্খা জনমুক্তি মোর্চার নাম নয়, মোর্চার প্রতীকও ব্যবহার করতে পারবেন না বলে জানিয়ে দিয়েছে আদালত। নির্বাচন কমিশন করা আবেদনের ভিত্তিতে পাহাড়ে গোর্খা জনমুক্তি মোর্চার আসল প্রতীক প্রসঙ্গে আবেদনের ভিত্তিতেই এই রায় ডিভিশন বেঞ্চের। আদালতের তরফে জানানো হয়েছে নির্দলের যে প্রতীক কমিশনের তরফে দেওয়া হবে তারই প্রচার করতে হবে বিনয় বা বিমল গোষ্ঠীকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here