army news
মহানগর ওয়েবডেস্ক: পরিস্থিতি ভয়াবহ হচ্ছে ক্রমশ। একে একে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ফলে ১৩৩ কোটির দেশ ভারতে কী মারণ পরিস্থিতি তৈরি করতে পারে তা ভেবে শিউরে উঠছে জনগণ। বর্তমানে করোনার জেরে ভারতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫২, মৃত্যু হয়েছে ৩ জনের। এই ১৫২ সংখ্যাটির মধ্যে রয়েছেন এক সেনা জওয়ানও। এই ঘটনা প্রকাশ্যে আসার পর ভারতীয় সেনাকে যুদ্ধের জন্য তৈরি হওয়ার নির্দেশ দিল কেন্দ্রীয় সরকার।
বুধবার কেন্দ্রীয় সরকারের তরফে এক নির্দেশিকা জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে এই মুহূর্তে সেনার কী কী করণীয়। কী কী করলে করোনা ভাইরাস আরও বেশি করে ছড়ানো থেকে আটকানো যায়। সে সম্পর্কে বিস্তারিত জানিয়ে দেওয়া হয়েছে সেনাবাহিনীকে। আর নির্দেশিকা জারি করার পিছনে অন্যতম কারণ দেশ তো বটেই, সেনা বাহিনীর অন্দরে এখন ছড়িয়ে পড়ছে মারণ করোনা। বিপদের আঁচ বুঝেই তড়িঘড়ি জারি করা হয়েছে এই নির্দেশিকা। এদিকে গোটা বিশ্বে এই ভাইরাসের জেরে মৃত্যু হয়েছে প্রায় ৭ হাজার মানুষের। আক্রান্তের সংখ্যা ১.৭ লক্ষ। ভারতের মাটিতেও আক্রান্তের সংখ্যা ১৫২, মারা গিয়েছেন ৩ জন। গতকাল এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৪ বছর বয়সী এক সেনা জওয়ান।
করোনার বাড়বাড়ন্তের জেরে কেন্দ্রের তরফে এই ঘটনাকে নোটিফায়েড ডিজাস্টার ঘোষণা করা হয়েছে ইতিমধ্যেই। সমস্ত স্কুল কলেজ বন্ধ করার পাশাপাশি। খুব প্রয়োজন ছাড়া ট্রেন বাস এড়িয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এত কিছুর মাঝেও বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যাটা। তাই এবার সেনাবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ দিল কেন্দ্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here