kolkata news
Parul

নিজস্ব প্রতিনিধি : দিল্লি সফরে গিয়ে মোদির সঙ্গে সাক্ষাৎ করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোদি তাঁকে সময় দিয়েছেন বলে আজ, বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে জানান মমতা। এই সফরে দিল্লিতে বিরোধী ঐক্য মজবুত করতেও উদ্যোগী হবেন তিনি। শুধু তাই নয়, সময় দিলে রাষ্ট্রপতির সঙ্গেও সাক্ষাৎ করার কথা মুখ্যমন্ত্রীর।

ads

একুশের ভোটে মোদি-মমতা দ্বৈরথ প্রত্যক্ষ করেছেন রাজ্যবাসী। বাংলার মসনদে ফিরতে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন মমতা। আর বাংলায় পদ্ম-শাসন প্রতিষ্ঠা করতে কোমর কষে নেমেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজ্যে একুশটি জনসভা করেছেন মোদি। প্রতিটি সভায়ই তিনি নিয়ম করে আক্রমণ শানিয়েছেন তৃণমূল নেত্রীকে। তাঁর ‘দিদি ও দিদি’ শব্দ বন্ধে বেজায় অপমানিত বোধ করেছিলেন মমতা। তৃণমূল নেত্রীও মোদিকে আক্রমণ করতে গিয়ে ব্যবহার করেছেন চোখা চোখা ভাষা।

মোদি-মমতার এই ‘ছায়াযুদ্ধে’র পর কেটে গিয়েছে মাস তিনেক। এতদিন দিল্লিমুখো হননি মমতা। চলতি মাসের শেষের দিকে দিল্লি যাওয়ার কথা তাঁর। এই সফরেই তাঁর সঙ্গে মোদির সাক্ষাৎ হওয়ার কথা। এদিন মুখ্যমন্ত্রী বলেন, আমি দু-তিনদিনের জন্য দিল্লি যাচ্ছি। প্রধানমন্ত্রী আমায় সময় দিয়েছেন। ওঁর সঙ্গে দেখা করব। সময় পেলে রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করব।

শুধু প্রধানমন্ত্রী কিংবা রাষ্ট্রপতি নন, চলতি দিল্লি সফরে কংগ্রেস সহ বিজেপি-বিরোধী কয়েকটি দলের নেতাদের সঙ্গেও বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সে কথা অবশ্য তিনি জানিয়ে দিয়েছিলেন একুশের মঞ্চেই। সেদিনই বিজেপি-বিরোধী নেতাদের জোটবদ্ধ হওয়ার ডাক দিয়েছিলেন তৃণমূল নেত্রী। তাঁর সে উদ্যোগ যে খানিকটা হলেও সফল হয়েছে, তার প্রমাণ দিল্লির একটি ক্লাবে ঠায় বসে তৃণমূল নেত্রীর ভাষণ শুনলেন কংগ্রেস সহ কয়েকটি দলের নেতানেত্রীরা। এখন দেখার, মোদি-মমতা সাক্ষাতের নির্যাস কী বের হয়!  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here