ডেস্ক: খুবই অল্প বয়সে ৪০০ মিটার ইভেন্টে দেশের হয়ে সোনা জয় করে রাতারাতি খবরের শিরোনামে এসেছিলেন অসমের অ্যাথলিট হিমা দাস। সেই হিমাই ফের আরও একবার উঠে এলেন সংবাদ শিরোনামে। তবে এবার কিন্তু কারণটি তিনি নন, বরং তাঁর কোচ। নিজের শিষ্যাকেই যৌন হেনস্থার মত গুরুতর অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

দিন কয়েক আগেই ফিনল্যান্ডে অনূর্ধ্ব ২০ নিশ্ব চ্যাম্পিয়নশিপের ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্টে  ভারতীয় এই অ্যাথলিট হিমা দাস। মাত্র ১৮ বছর বয়সেই দেশের হয়ে সোনা জিতে অনন্য রেকর্ড এবং একই সঙ্গে ইতিহাস সৃষ্টি করেন অনমের এই অ্যাথলিট। ৪০০ মিটার ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্টে হিমা সময় নিয়েছিলেন মাত্র ৫১.৪৬ সেকেন্ড।

অনূর্ধ্ব ২০ বিশ্বচ্যাম্পিয়নশিপের ট্র্যাকে হিমার এই নজর কাড়া পারফরম্যান্সের পিছনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ট্রেনার নিপনের। অসমের রাজধানী গুয়াহাটির ইন্দিরা গান্ধি অ্যাথলেটিকস স্টেডিয়ামে প্র্যাক্টিসের সময়ই এক ছাত্রীর উপর তিনি যৌন নির্যাতন চালাতেন বলে একটি লিখিত অভিযোগ ইতিমধ্যেই দায়ের করা হয়েছে। যদিও হিমার কোচ সমস্ত অভিযোগই উড়িয়ে দিয়ে বলেছেন তাঁর বিরুদ্ধে আনা এই নক্কারজনক অভিযোগের পুরোটাই মিথ্যে এবং বানানো। সূত্রের খবর জুন মাসের ২২ তারিখ ওই নির্যাতিতা অ্যাথলিট অভিযোগ দায়ের করেন হিমার কোচ রিপনের বিরুদ্ধে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here