corona news google

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস ছড়িয়ে পড়ল গুগলেও, এবং তা নতুন করে ত্রাস ছড়াল ভারতে। বেঙ্গালুরুতে করোনায় আক্রান্ত হয়েছেন এক গুগল কর্মী। এই খবর স্বীকার করা হয়েছে খোদ গুগলের তরফেই। আরও জানানো হয়েছে যে, আক্রান্ত এই কর্মীকে বাড়ি থেকেই কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। আক্রান্ত ওই গুগল কর্মী সম্প্রতি গ্রীস থেকে দেশে ফিরেছিলেন বলে জানিয়েছেন কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু। ওই কর্মীকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে বলে জানা গিয়েছে।

গুগলের তরফে জানানো হয়েছে, তাদের এক কর্মী COVID-19 বা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে, এই খবর সত্যি। তবে কোনও উপসর্গের আগেই তিনি অফিসে কাজ করেছেন। সহকর্মীরা তাঁর সংস্পর্শে আসায় একটা চিন্তার কারণ রয়ে গিয়েছে সেই কারণেই ওই কর্মীকে এখন অফিস আসতে নিষেধ করা হয়েছে এবং নির্দেশ দেওয়া হয়েছে তিনি যাতে বাড়ি থেকেই কাজ করেন। পাশাপাশি, অন্যান্য কর্মীদেরও বাড়ি থেকে কাজ করতে নির্দেশ দিয়েছে গুগল।

অন্যদিকে, জানা গিয়েছে অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী পিটার ডাটনও সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তার রিপোর্ট পজিটিভ এসেছে বলেই জানা গিয়েছে। এদিকে আবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী’র শরীরেও এই রোগের উপসর্গ দেখতে পাওয়া গিয়েছে। ফলে তাঁর স্ত্রী’র থেকে প্রধানমন্ত্রীকে একেবারে আলাদা থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। প্রধানমন্ত্রীর স্ত্রী সোফি জর্জিকেও একেবারে আইসোলেশনে রাখা হয়েছেন। খোদ প্রধানমন্ত্রীর স্ত্রী যেখানে এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন, বাকিদের স্বাস্থ্য নিজেও উদ্বেগ তখন সব দেশেই তৈরি হচ্ছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতেই ভারতে প্রথম মৃত্যুর খবর মেলে করোনাভাইরাসের কারণে। গত বুধবার করোনার লক্ষণ নিয়ে কর্ণাটকের কালবুর্গিতে মারা গিয়েছিলেন ৭৬ বছর বয়সী এক ব্যক্তি। তাঁর রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। সেই রিপোর্ট কর্তৃপক্ষের হাতে এসেছে। মৃত ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে বলে কর্ণাটকের স্বাস্থ্য দফতরের কমিশনার সংবাদমাধ্যমকে জানিয়েছেন। যদিও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে এখনও আনুষ্ঠানিকভাবে এই খবরের সত্যতা স্বীকার করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here