bengali news on pichai

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস পরিস্থিতি থাবা বসিয়েছে গুগলের অন্দরমহলেও। অফিস থেকে নয়, অন্যান্য সমস্ত কোম্পানির মত এই কোম্পানিরও কাজ চলছে বাড়ি থেকে। কিন্তু কর্মীদের আত্মবিশ্বাস বাড়াতে অন্য কোম্পানির থেকে অনেক বেশি এগিয়ে এই সংস্থা। বাড়ি থেকে কাজ করা প্রত্যেক কর্মীদের অতিরিক্ত ১০০০ ডলার দেওয়ার কথা ঘোষণা করেছে গুগল। কর্মীদের বাড়ি থেকে কাজ করতে যাতে কোনো রকম অসুবিধা না হয় তার জন্যই এই ঘোষণা।

গুগলের তরফে জানানো হয়েছে, বাড়ি থেকে কাজ করার সুবিধার জন্য যে সমস্ত জিনিস জরুরি যেমন, ল্যাপটপ, আরামদায়ক চেয়ার, কম্পিউটার টেবিল, সব এই অতিরিক্ত অর্থ দিয়ে কিনতে পারবেন কর্মীরা। এই সমস্ত জিনিস কর্মীদের দিতেই অতিরিক্ত ১০০০ ডলারের ঘোষণা করা হয়েছে।

এই অতিরিক্ত অর্থ দেওয়ার বিষয় ইতিমধ্যেই সমস্ত কর্মীদের ই-মেইল মারফত জানিয়ে দিয়েছেন গুগল সিইও সুন্দর পিচাই। তিনি মনে করেন, এই পদক্ষেপ সংস্থার প্রত্যেক কর্মীর আরও আত্মবিশ্বাস বাড়াবে এবং সংস্থার পক্ষে তা অনেক বেশি সুবিধা দেবে।

আগামী ৬ জুলাই থেকে বিভিন্ন শহরে অফিস পুনরায় খুলতে উদ্যোগী হচ্ছে গুগল। সেই সময় সার্বিক পরিস্থিতি কি রকম থাকে তার ওপর ভিত্তি করেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে সংস্থার তরফে। যদিও অফিস খুললে ১০ শতাংশ কর্মী নিয়ে প্রথমে কাজ শুরু করা হবে বলে জানিয়েছে গুগল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here