Parul

মহানগর ডেস্ক: কে জানত যে ম্যাসিডোনিয়ার ম্যাচেও রেকর্ড হবে! এই গোলের সুবাদেই এক সময় সমতায় ফিরেছিল দল। ইউরো কাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে এই প্রথম কোনও গোল করলেন দলের অভিজ্ঞ স্ট্রাইকার।

ads

গোরান পান্ডেভের নাম একবারও শোনেননি বিশ্ব ফুটবলে এমন ব্যক্তির খোঁজ পাওয়া ভার। ইনি এখনও চালিয়ে যাচ্ছেন ফুটবল। বয়স হয়েছে ৩৭। ক্লাব ফুটবলে খেলেন জেনোয়ার হয়ে। ইন্টার মিলানের  হয়ে ২০১০ সালে জিতেছিলেন চ্যাম্পিয়নস লিগ খেতাব। কিন্তু দেশের হয়ে উল্লেখযোগ্য কিছু করার সুযোগ হয়নি কখনও। কিংবা হলেও রেকর্ড বইয়ে নাম তুলে রাখার মতো নজির ছিল না এতোদিন।

ফুটবল কেরিয়ারের সায়াহ্নে এসে সেই আক্ষেপ্টাও মিটল অবশেষে। অস্ট্রিয়া ডিফেন্সের ভুল বোঝাবুঝির সুযোগে গোল করলেন তিনি। ম্যাসিডোনিয়ার হয়ে গুরুত্বপূর্ণ কোনও টুর্নামেন্টে এটাই পান্ডেভের প্রথম গোল। তাও ৩৭ বছর ৩২১ দিন বয়সে। ইউরো কাপে তাঁর থেকে অভিজ্ঞ একজন ফুটবলার করেছিলেন এর আগে। ২০০৮ সালের ইউরোয় অস্ট্রিয়ান ইভান ভ্যাসটিচ গোল করেছিলেন ৩৮ বছর ২৫৭ দিনের মাথায়।

পান্ডেভ গোল করার আগে ম্যাচে এগিয়ে ছিল অস্ট্রিয়া। ১৮ মিনিটে গোল করে এগিয়ে গিয়েছিল তারা। পান্ডেভের গোল ২৮ মিনিটে। এই স্কোরলাইন অক্ষত থাকল শেষ পর্যন্ত। ৭৮ এবং ৮৯ মিনিটে আরও দু’টি গোল করে ম্যাচ জিতে নেয় অস্ট্রিয়া। দল জিতলে আরও একটু খুশি হতে পারতেন পান্ডেভ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here