news bengali kolkata

নিজস্ব প্রতিবেদক, কলকাতা: করোনা মোকাবিলায় আরও জোর দিতে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করা দরকার। এমনই মনে করছেন রাজ্যপাল। তাই মমতাকে রাজভবনে আমন্ত্রণ জানালেন ধনকড়।

করোনা ঠেকাতে একধিক ব্যবস্থা নিয়েছে রাজ্য। নভেল করোনা মোকাবিলায় বরাদ্দ করা হয়েছে ২০০ কোটি টাকা। খোলা হয়েছে আইসোলেশন ওয়ার্ড। বন্ধ রাখা হয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সিনেমা হল, চিড়িয়াখানা। লাগু হয়েছে মহামারি আইন। করোনা মোকাবিলায় রাজ্যের ভূমিকা যথাযথ বলে, সন্তোষ প্রকাশ করেছেন বিজেপি নেতা মুকুল রায়।

দেশ জুড়ে ছড়িয়ে পড়েছে করোনা আতঙ্ক। রাজ্যের অবস্থা এখনও আয়ত্বে রয়েছে। তা সত্বেও ভাইরাস মোকাবিলায় কী কী আগাম ব্যবস্থা নেওয়া হয়েছে, তা নিয়ে আলোচনা করতেই চিঠি দিয়ে মুখ্যমন্ত্রীকে রাজভবনে আমন্ত্রণ জানালেন রাজ্যপাল।

চিঠিতে লেখা, করোনা মোকাবিলায় রাজ্য বেশ কিছু সদর্থক ব্যবস্থা নিয়েছে। আগাম সতর্কতাও নেওয়া হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। এরপরেই লেখা হয়েছে, ‘আমাদের একসঙ্গে কাজ করা দরকার।’ একসঙ্গে কাজ করলে আরও অনেক স্বেচ্ছাসেবী ও স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী সংস্থা এগিয়ে আসবে বলেও মনে করছেন রাজ্যপাল।

শুধুমাত্র চিঠি দিয়ে আমন্ত্রণ জানানোই নয়। ধনখড় সেই ছবি পোস্ট করেছেন সোশ্যাল সাইট ট্যুইটারেও। করোনা মোকাবিলায় রাজ্য বেশ কিছু উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছে। বেশি জমায়েতে না বলা হয়েছে। সন্দেহজনক ব্যক্তিকে রাখা হচ্ছে নজরদারিতে। নমুনা সংগ্রহ করে চলছে পরীক্ষা। রাজ্যের তৎপরতার এই খবর বিভিন্ন গণমাধ্যম থেকে জানতে পেরেছেন বলেও জানান রাজ্যপাল। আর তারপরেই একসঙ্গে ভাইরাস মোকাবিলার বার্তা দিয়ে মুখ্যমন্ত্রী মমতাকে চিঠি দেন ধনখড়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here