ডেস্ক: ভারতে কয়েক হাজার কোটি টাকা ঋণখেলাপি করে দেশ ছাড়া হয়েছেন জালিয়াত ব্যবসায়ী নীরব মোদী। দেশ ছাড়ার পর এখন তাঁর ঠিকানা হংকং। সেই দেশেই নীরবকে অন্তরবর্তী গ্রেপ্তারের জন্য হংকং সরকারের কাছে অনুরোধ জানানো হয়েছে বলে জানালেন বিদেশমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ভি কে সিং।

পিএনবি জালিয়াতি কাণ্ডের মূল মাথা নীরব মোদী ও তাঁর মামা মেহুল চোকসি বর্তমানে কোথায় রয়েছেন? সে বিষয়ে জানতে চাওয়া হলে রাজ্যসভায় এক লিখিত জবাবে ভি কে সিং জানান, গত ২৩ মার্চ হংকং সরকারের কাছে অনুরোধ জানানো হয়েছে নীরব মোদী ও মেহুল চোকসিকে অন্তরবর্তী গ্রেপ্তারের জন্য। একইসঙ্গে তিনি জানান, পিএনবি জালিয়াতিতে ওই দুই অভিযুক্তের বিরুদ্ধে সিবিআই মামলা দায়ের হওয়ার পর তাঁদের পাসপোর্ট বাতিল করা হয়েছে। তাঁর কথায়, ‘গত ১৬ ফেব্রুয়ারি নোটিশ দিয়ে ওই দুই অভিযুক্তকে এক সপ্তাহের মধ্যে জবাবদিহি করতে বলে বিদেশমন্ত্রক কিন্তু সময়ে জবাব দিতে না পারায় ২৩ ফেব্রুয়ারি পাসপোর্ট বাতিল করা হয় দুইজনের।

উল্লেখ্য, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে প্রায় ১২ হাজার কোটি টাকা ঋণ খেলাপি করে দেশ ছাড়া হিরে ব্যবসায়ী নীরব মোদী। তাঁকে ধরতে ইতিমধ্যেই তেড়েফুঁড়ে লেগেছে তদন্তকারী সংস্থা ইডি ও সিবিআই। জারি করা হয়েছে ইন্টারপোল নোটিশও। কিন্তু এত দিন পর্যন্ত নীরব ও মেহুল কোথায় রয়েছে তা নিয়ে নিশ্চিত ছিল না ভারত। এরপর এদিন রাজ্যসভায় এবিষয়ে বিদেশমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি জানান, হংকংয়ে রয়েছে এই দুই জালিয়াত ব্যবসায়ী। এবং তাঁদের গ্রেপ্তারের জন্য অনুরোধও জানানো হয়েছে সে দেশের সরকারের কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here