news bengali

মহানগর ওয়েবডেস্ক: সাইক্লোন ‘আমপান’–এর ধ্বংসলীলা থেকে রাজ্যকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিয়ে আসার জন্য একযোগে লড়ছে প্রশাসন ও সাধারণ মানুষ। গোটা পশ্চিমবঙ্গ যোগাযোগহীন হয়ে অসংখ্য বিচ্ছিন্ন দ্বীপে পরিণত হয়েছে। ইন্টারনেট পরিষেবা বিঘ্নিত, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, জল নেই বিভিন্ন এলাকায়, ভেঙে পড়েছে বহু কাঁচা বাড়ি, এখনও পর্যন্ত মৃত ৮০ জন। এই পরিস্থিতিতে রাজ্যের পাশে দাঁড়াতে সাধারণ মানুষকে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী।

রাজ্যের এই চরম সংকটে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ৫০ লক্ষ টাকা আর্থিক অনুদান দিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। রাজ্যের উপর দিয়ে বয়ে যাওয়া এই বিধ্বংসী ঝড়ের তাণ্ডব দেখে স্তম্ভিত সর্বস্তরের মানুষ। প্রশাসনিক স্তরে মানুষের পাশে দাঁড়িয়ে ও ঘূর্ণিঝড়ের ক্ষয়য়তির মোকাবিলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সাহসী পদক্ষেপের প্রসংশা করেছেন রাজ্যপাল। এদিন নিজে আর্থিক অনুদানের কথা ঘোষণা করে সাধারণ মানুষকেও সহায়তা করার অনুরোধ করে টুইট করেছেন রাজ্যপাল।

আজ, শুক্রবার সুপার সাইক্লোন আমপান–এর ফলে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আপাতত বসিরহাটে প্রশাসনিক বৈঠক করার পর ক্ষতিগ্রস্ত এলাকা কপ্টার চড়ে দেখবেন প্রধানমন্ত্রী। কিছুক্ষণ আগেই এদিন রাজ্যে প্রধানমন্ত্রী এলে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধনকর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here