flight news

মহানগর ওয়েবডেস্ক : চীনের উহান প্রদেশ থেকে শুরু হয়েছিল করোনা দাপট। তারপর ধাপে ধাপে গোটা বিশ্বে মারণ এই ভাইরাসকে ছড়িয়ে দেওয়ার পিছনে বিমান পরিসেবার হাত ছিল ব্যাপকভাবে। আন্তর্জাতিক বিমানের জেরে ভারতেও ক্রমশ ছড়িয়েছে অদৃশ্য মৃত্যুর পরোয়ানা। দেশে করোনা পরিস্থিতিতে লাগাম টানতে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করে দিয়েছে কেন্দ্রীয় সরকার। তবে পূর্ব ঘোষণা অনুযায়ী ৩১ মার্চ পর্যন্ত বিমান পরিষেবায় জারি ছিল নিষেধাজ্ঞা সেই মেয়াদই এবার বাড়িয়ে দিল সরকার। জানিয়ে দেওয়া হল আগামী ১৪ এপ্রিল পর্যন্ত কোনও বিদেশি বিমান মাটি ছুঁতে পারবে না ভারতের।

বৃহস্পতিবার কেন্দ্রের তরফে এক সার্কুলার জারি করে জানিয়ে দেওয়া হয় লকডাউন পরিস্থিতিতে আগামী 14 ই এপ্রিল পর্যন্ত ভারতের মাটি ছুঁতে পারবে না কোন বিদেশি বিমান। দেশে সুরক্ষার কথা মাথায় রেখেই নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। যদিও সরকারের তরফে অনেক আগেই আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছিল ভারতে। তবে সেই নিষেধাজ্ঞা সময়সীমা ছিল 31 মার্চ পর্যন্ত। এবার দেশজুড়ে লকডাউন পরিস্থিতির কথা বিচার করে আন্তর্জাতিক বিমান পরিষেবা 14 ই এপ্রিল পর্যন্ত বন্ধ করার সিদ্ধান্ত নিল সরকার। তবে শুধু বিমান নামার ক্ষেত্রে নিষেধাজ্ঞা নয় কেন্দ্রের তরফে সমস্ত বিদেশি পর্যটকদের ভিসা ইতিমধ্যেই বাতিল করে দিয়েছে সরকার। পরিস্থিতি স্বাভাবিক না হলে নতুন করে ভিসা মঞ্জুর করা হবে না বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতি সামাল দিতে 21 দিনের জন্য গোটা দেশে লকডাউন ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি দেশবাসীর কাছে অনুরোধ করা হয়েছে নিতান্ত প্রয়োজন ছাড়া তারা যেন বাড়ির বাইরে পা রাখেন। এমন পরিস্থিতিতে দেশের মানুষকে সাহায্যের জন্য চাল ডাল ও টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। সবকিছু মিলে করোনা সামলাতে কোমর বেঁধেছে গোটা দেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here