মহানগর ডেস্ক: কৃষক আন্দোলনের শততম দিনে ফের কেন্দ্রকে নিশানা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। আরও একবার কৃষকদের পাশে দাঁড়িয়ে রাহুল গান্ধীর বার্তা, ‘ অন্নদাতাদের কৃষি আইন প্রত্যাহারের দাবি সঙ্গত, কিন্তু সরকার তাদের ওপর অন্যায় যাবে অত্যাচার করছে।’

কৃষক আন্দোলনের শততম দিন উপলক্ষে এদিন দিল্লি সীমান্তে ‘কালা দিবস’ পালন করেন কৃষকরা। কৃষকদের সমর্থন করে এদিন রাহুল গান্ধি টুইটারে লেখেন, ‘যাঁদের সন্তানরা নিজেদের জীবন বাজি রেখে সীমান্তে দাঁড়িয়ে আছে, সেই কৃষকদের জন্য রাস্তায় পেরেক বিছিয়ে রেখেছে সরকার।’ এরপরেই কৃষকদের পাশে দাঁড়িয়ে রাহুল বলেন যে কৃষকরা ন্যায্য দাবির জন্য লড়াই চালিয়ে যাচ্ছে। কিন্তু সরকার কৃষকদের দমাতে তাঁদের উপর অত্যাচার চালিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, দিল্লির হিংসার ঘটনার পর থেকেই আন্দোলনকারী কৃষকদের ‘শায়েস্তা’ করতে ঘিরে ফেলা হয়েছে গাজীপুর, টিকিরি, সিঙ্ঘু সীমান্ত। থরে থরে সাজানো হয়েছে কংক্রিটের ব্যারিকেড। ব্যারিকেডের গায়ে লাগানো হয়েছে কাঁটাতারের বেড়া, রাস্তায় পোঁতা হয়েছে পেরেক। আন্দোলনকারীদের দমাতে বন্ধ করে দেওয়া হয় পানীয় জল সরবরাহ, ভেঙে দেওয়া হয় শৌচালয়, বিদ্যুত সংযোগও বিচ্ছিন্ন করে দেয় সরকার। তবুও চোয়াল শক্ত করে লড়ে যাচ্ছেন আন্দোলনে ‘অনড়’ কৃষকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here