kolkata news
Highlights

  • মেলা উপলক্ষে তারস্বরে বাজল মাইক, বক্স ও ডিজে
  • সেই মেলায় আবার বক্তব্য রাখলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়
  • প্রশ্ন উঠেছে, মাধ্যমিক পরীক্ষা চলাকালীন বক্স ও ডিজে বাজা অবস্থায় রাজ্যপাল বক্তব্য রাখতে পারেন কিনা তা নিয়ে


নিজস্ব প্রতিনিধি, উলুবেড়িয়া:
মেলা উপলক্ষে তারস্বরে বাজল মাইক, বক্স ও ডিজে। সেই মেলায় আবার বক্তব্য রাখলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। বুধবার সন্ধ্যায় এমনই ঘটনা ঘটল উলুবেড়িয়ার শ্যামপুরের অনন্তপুর এলাকায়। রাজ্যপালের বক্তব্যের সময় অবশ্য মাইক বন্ধ থাকলেও তারস্বরে বেজেছে বক্স ও ডিজে। এই ঘটনাকে কেন্দ্র করে বিতর্ক তৈরি হয়েছে। প্রশ্ন উঠেছে, মাধ্যমিক পরীক্ষা চলাকালীন বক্স ও ডিজে বাজা অবস্থায় রাজ্যপাল বক্তব্য রাখতে পারেন কিনা তা নিয়ে। এব্যাপারে যদিও প্রশাসনের কেউ মন্তব্য করতে চাননি। যদিও মেলা কর্তৃপক্ষ জানিয়েছে, তারা পুলিশের কাছ থেকে মেলার অনুমতি নিয়েছিল। কিন্তু মাইক‌, বক্স বা ডিজে বাজানোর অনুমতি ছিল না।

বুধবার শ্যামপুরের অনন্তপুরে মিল মাঠ এলাকায় কালীর মেলা উদ্বোধন হয়। মেলা উদ্বোধন করেন রাজ্যপাল নিজে। উপস্থিত ছিলেন তাঁর স্ত্রী সুদেশ জনখড়। মেলা চলবে আগামী দশ দিন। অভিযোগ, সন্ধ্যা থেকে মাইক বেজেছে। রাজ্যপালের বক্তব্যের সময় মঞ্চের ওপরেই ছিল বক্স। মঞ্চের ফুট কুড়ি দূরেই তখন বাজছে চার জোড়া ডিজে। মাঠের আশপাশে রয়েছে জনবসতিও। মেলা কমিটির সম্পাদক ভোলানাথ মণ্ডল বলেন, মাইক, বক্স ও ডিজে বাজানো ঠিক হয়নি। আসলে অনুষ্ঠানের সময় আমরা এসব নিয়ন্ত্রণ করতে পারিনি। এটা প্রথম নয়, প্রতি বছরই এভাবে অনুষ্ঠান করা হয়।

এদিন অনুষ্ঠানের গোড়া থেকেই রাজ্যপাল বেশ খোশমেজাজে ছিলেন। সকলকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, এখানে এসে দারুণ লাগছে। তিনি বক্তব্যে নারী শিক্ষার ওপর জোর দেন। রাজ্যপাল বলেন, ‘নারী শিক্ষাও অত্যন্ত জরুরি। একটা ছেলেকে শিক্ষা দিলে একটা পরিবার শিক্ষিত হয়। একটা নারীকে শিক্ষা দিলে সমাজ শিক্ষিত হয়।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here