kolkata news
Highlights

  • বর্তমানে রাজ্যে ভোট করার মতো পরিস্থিতি আছে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন রাজ্যপাল
  • সেই প্রেক্ষিতেই এবার রাজ্য নির্বাচন কমিশনারকে তলব
  • ২৭ ফেব্রুয়ারি রাজভবনে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে তলব করেছেন তিনি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী এপ্রিল মাসে কলকাতা হাওড়া সহ রাজ্যের ১৪৭টি পুরসভা ও নিগমের ভোট করার জন্য প্রস্তুতি নিচ্ছে রাজ্য নির্বাচন কমিশন। তবে বর্তমানে রাজ্যে ভোট করার মতো পরিস্থিতি আছে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেই প্রেক্ষিতেই এবার রাজ্য নির্বাচন কমিশনারকে তলব করলেন রাজ্যপাল।

আগামী ২৭ ফেব্রুয়ারি রাজভবনে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে তলব করেছেন তিনি। আসন্ন পুরসভা ভোটের প্রস্তুতি নিয়ে নির্বাচন কমিশনারের সঙ্গে কথা বলার ইচ্ছা প্রকাশ করেছেন রাজ্যপাল। এদিন নিজেই ট্যুইট করে সেকথা জানিয়েছেন। পুরভোট কবে হবে তা এখনও পর্যন্ত জানা না গেলেও রাজ্য সরকার চাইছে এপ্রিলেই ভোট করতে। কিন্তু বেশি সময় পাওয়া যাবে না, এই দাবি করে ইতিমধ্যেই কিঞ্চিৎ বিরোধিতা শুরু করেছে বিজেপি। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, ৩০ মার্চ পর্যন্ত পরীক্ষা চলবে, কাজেই প্রস্তাবিত ১২ এপ্রিল ভোট হলে প্রচারের সময় পাওয়া যাবে না বেশি। সেই কারণে ভোটের দিন পিছনোর জন্য তাঁরা আদালতে যাওয়ারও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন।

রাজ্য সরকারের তরফে ‘বিজেপি ভয় পাচ্ছে’ বলে তোপ দাগা হয়েছে। বলা হয়েছে, একদিকে বিজেপি বলছে যে কোনওদিন ভোট হলে তারা প্রস্তুত, কিন্তু এদিকে ভোটের দিন পিছনোর কথা বলছে। সব মিলিয়ে পুরভোটের আগেই রাজ্যে রাজনীতিতে চাঞ্চল্য তুঙ্গে। আর এই পরিস্থিতিতেই আরও চাঞ্চল্য ছড়ালেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here