বি গার্ডেনে প্রাতঃভ্রমণে এসে রাজ্যপাল বললেন, শান্তির পশ্চিমবঙ্গে রাজনৈতিক হিংসা কাম্য নয়

0
kolkata news

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার সকালে হাওড়ার শিবপুর বোটানিক্যাল গার্ডেনে এসে বেশ কিছুটা সময় সেখানে কাটিয়ে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এদিন তিনি গার্ডেনের আধিকারিক-সহ প্রাতঃভ্রমণকারী, সাধারণ মানুষের সঙ্গেও কথা বলেন। বিভিন্ন বিষয়ের খোঁজখবর নেন। সমস্যার কথা শোনেন। এদিন সস্ত্রীক রাজ্যপাল সকাল ৬-৫১ মিনিট নাগাদ বোটানিক্যাল গার্ডেনে এসে পৌঁছন। তিনি গাড়ি থেকে নামেন গার্ডেনের প্রধান ফটকের সামনে। তিনি সকলের সঙ্গে কুশল বিনিময় করেন। পরিচয় সেরে নেন। ফুলের স্তবক দিয়ে রাজ্যপালকে স্বাগত জানায় গার্ডেন কর্তৃপক্ষ।

এরপর রাজ্যপালের কনভয় পৌঁছে যায় গার্ডেনের ভিতরে। পাঁচ শতাধিক বছরের প্রাচীন বটবৃক্ষ দেখে তিনি মুগ্ধ হয়ে যান। এরপর রাজ্যপাল চলে আসেন গঙ্গা তীরবর্তী গার্ডেনের অফিসের কাছে। সেখানে রাজ্যপাল বৃক্ষরোপণ করেন। এদিন রাজ্যপাল গার্ডেনের সুদীর্ঘ ইতিহাসের উল্লেখ করেন। তিনি এখানকার মনোরম পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, এই গার্ডেনকে নাগরিকরাই পারেন রক্ষা করতে। তাদেরই সেই দায়িত্ব আছে।

পাশাপাশি তিনি বলেন, পশ্চিমবঙ্গ শান্তির জায়গা। কোনওরকম রাজনৈতিক হিংসার ঘটনা এখানে কাম্য নয়। তিনি এদিন গার্ডেনে এসে রাজ্যের জন্য শান্তি প্রার্থনা করেন। এদিন রাজ্যপাল সাংবাদিকদের বলেন, পশ্চিমবঙ্গ একটি শান্তিপূর্ণ রাজ্যে পরিণত হোক, এটাই প্রার্থনা করি। মহাত্মা গান্ধীর দেড়শতম জন্মবার্ষিকীতে সবাই যেন তাঁর মতাদর্শকে মেনে চলেন, এটাই প্রার্থনা। রাজনীতিতে বিভেদ থাকে। মতের অমিল থাকে। কিন্তু তা সত্ত্বেও গণতন্ত্রের প্রয়োজনীয় শর্ত মেনে শান্তিপূর্ণ সহাবস্থানের প্রয়োজন আছে। গান্ধীজির অহিংস নীতি মেনে রাজনৈতিক হিংসা বন্ধেরও আবেদন জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here