ডাকা হয়নি তাঁকে! ফিল্ম ফেস্টিভ্যাল নিয়েও বিতর্কে রাজ্যপাল-মুখ্যমন্ত্রী

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু হল ২৫ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। নেতাজি ইন্ডোরে এদিন বসেছিল চাঁদের হাট। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে এদিন প্রদীপ উজ্জ্বলনের মাধ্যমে যাত্রা শুরু হল ২৫ তম চলচ্চিত্র উৎসবের। তবে এ নিয়ে একদমই যেমন খুশি নয় বিরোধীরা, তেমনই রাজ্যপাল! কলকাতা চলচ্চিত্র উৎসবে তাঁকে না ডাকা নিয়ে এবার গোঁসা রাজ্যপাল জগদীপ ধনকড়ের।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিয়ে তিনি জানান, দুর্গাপুজোর কার্নিভালে কী হয়েছে, তা সকলে দেখেছে। তাই চলচ্চিত্র উৎসবে ডাক না পাওয়া নিয়ে বিচলিত নন তিনি। যদিও তিনি স্পষ্টতই জানান, ‘চলচ্চিত্র উৎসবে যাওয়ার বিষয়ে আমার কোনও আগ্রহ নেই। কিন্তু রাজ্যের মানুষের বিষয় যেখানে জড়িয়ে থাকবে, আমি সেখানে কোনও রকম আপোষ করব না।’

দুর্গাপুজোর কার্নিভালে তাঁকে ডাকার পর তাঁর প্রতি রাজ্য সরকারের ব্যবহার নিয়ে তীব্রভাবে সরব হন রাজ্যপাল। শুধু তাই নয়, তার আগে যাদবপুর কাণ্ড নিয়েও মমতার সরকারের বিরোধিতা করেন তিনি। এখন সবশেষে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল নিয়েও বিতর্ক বেঁধে গেল। অন্যদিকে, আগের দিনই রাজ্যপাল জগদীপ ধনখড়কে ‘বিজেপি’র পার্টিম্যান’ বলে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নিয়ে অবশ্য এখনও মুখ খোলেননি তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here